Views: 95

জাতীয়

পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ

জুমবাংলা ডেস্ক : প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠার পর বিদেশে পাড়ি দেওয়া ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) এক হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার করেছেন পিকে হালদার। আজ বৃহস্পতিবার দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার এ তথ্য জানান।

এর আগে পিকে হালদারের ৭০ থেকে ৮০ জন গার্লফ্রেন্ড রয়েছে কথা জানায় দুদক। গত ২০ ডিসেম্বর দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, ‘পিকে হালদারের এসব গার্লফ্রেন্ডের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের তথ্য মিলেছে।’


প্রশান্ত কুমার হালদার, ব্যাংকপাড়ায় পিকে হালদার নামে পরিচিত। তিনি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা রয়েছেন। মাঝে একবার টাকা ফেরতের শর্তে দেশে ফিরতে চাইলেও দেশে ফিরলে গ্রেপ্তার হতে হবে হাইকোর্টের এমন আদেশের পর অসুস্থতার কথা বলে আর ফেরেননি তিনি। জানা গেছে, কানাডার বেগমপাড়ায় বাড়ি করে রাজকীয় জীবনযাপন করছেন তিনি।

গত ৩ ডিসেম্বর পিকে হালদারের কানাডার হোল্ডিংয়ের ঠিকানা বাংলাদেশ সরকারকে জানায় কানাডা সরকার। এরপর সেদিন জানানো হয়, যেকোনো দিন পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করতে পারে ইন্টারপোল। সেটা দু-একদিনের মধ্যেই হতে পারে। চাইলে আজও রেড অ্যালার্ট জারি করতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান। পরে পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারপোল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

টিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিব করোনায় আক্রান্ত

Saiful Islam

পিলখানা ট্র্যাজেডি দিবস আজ

Saiful Islam

করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ অনন্য দৃষ্টান্ত : ডব্লিউএইচও

Shamim Reza

তারেক রহমানের আয়ের উৎস জুয়া খেলা: মতিয়া চৌধুরী

globalgeek

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটিতে মোয়াজ্জেম হোসেন কাওসার

mdhmajor

ক্লাস শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

Shamim Reza