Views: 105

ক্রিকেট (Cricket) খেলাধুলা

পিছিয়ে গেল বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

স্পোর্টস ডেস্ক : সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল রোববার শ্রীলঙ্কার বিমানে উঠতেন জাতীয় দলের ক্রিকেটাররা। কিন্তু শ্রীলঙ্কা সরকারের গড়িমসির কারণে এখন সফর নিয়েই জেগেছে শঙ্কা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম জানিয়েছেন, নির্ধারিত সময় অনুযায়ী সফর সম্ভব না।

আজ শনিবার দুপুরে মিরপুরে আকরাম খান বলেন, শ্রীলংকা আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানায়নি। তারা যদি জানায় তাহলে আগামী মাসের ৭ থেকে ১০ তারিখের মধ্যে সফর হতে পারে।


সফরের জন্য যে শর্ত চাপিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা, সেটিকে অদ্ভুত বললেও কম হবে। সেগুলো ক্রিকেটের সংস্কৃতির সঙ্গেও যায় না। দেশটির দেওয়া এমন শর্তগুলোর কারণে সফর সম্ভব না বলে জানিয়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। বিসিবির জবাবে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

শর্ত নিয়ে শ্রীলঙ্কা তাদের নীতিমালায় জানিয়েছে, ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এই সময় হোটেল কক্ষ ত্যাগ করা যাবে না। খাবারের জন্যও কক্ষ থেকে বাইরে যাওয়া যাবে না।

কোয়ারিন্টিনের শর্ত ছাড়াও শর্ত ছিল সফরে মেডিকেল টিম নেওয়া যাবে না, কিন্তু তারা মেডিকেল সাপোর্টও দেবে না। অনুশীলনের জন্য নেট বোলার দেবে না, কিন্তু বাংলাদেশ থেকে নেট বোলারও নেওয়া যাবে না।

এই সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট হওয়ার কথা ছিল। টাইগারদের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে এ মাসের শেষে। টেস্ট শুরুর সম্ভাব্য তারিখ ছিল অক্টোবরের ২৪। আর বাংলাদেশ দলের ঢাকা ত্যাগ করার কথা ছিল কাল রোববার৷


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গেইল ঝড়ে টানা পঞ্চম জয়, প্লে-অফের দ্বারপ্রান্তে পাঞ্জাব

Saiful Islam

লঙ্কা প্রিমিয়ার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেন রাসেল-ডু প্লেসি

Mohammad Al Amin

রোহিত শর্মাকে বাদ দিয়ে ভারতীয় দল ঘোষণা

Saiful Islam

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে যুবাদের ক্যাম্প

Mohammad Al Amin

অস্ট্রেলিয়া সফরে দল ঘোষণা করেছে ভারত, টেস্ট দলে ফিরলেন রাহুল

Mohammad Al Amin

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন হ্যাজার্ড

Mohammad Al Amin