অর্থনীতি-ব্যবসা জাতীয় শেয়ার বাজার

পুঁজিবাজার নিয়ে ডিএসই’র সাথে নেপালের নিয়ন্ত্রক সংস্থার মতবিনিময়

পুঁজিবাজার ডেস্ক : পুঁজিবাজার নিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাথে মতবিনিময় করেছেন নেপালের নিয়ন্ত্রক সংস্থার ১০ সদস্যের একটি প্রতিনিধিদল। এসময় তারা ডিএসই পরিদর্শন করেন।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) তাদের শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে নেপালের ফাইন্যান্স কমিটি ও নিয়ন্ত্রক সংস্থা ডিএসই পরিদর্শন করে।

নেপালের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ফাইন্যান্স কমিটির প্রেসিডেন্ট কৃষ্ণ প্রসাদ দাহাল। প্রতিনিধিরা ডিএসই’র ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সাথে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকের শুরুতে ডিএসই’র ব্যববস্থাপনা পরিচালক কাজী সানাউল হক প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, ডিএসই ২০১৩ সালে ডিমিউচ্যুয়ালাইজড হয়েছে, যার ফলে পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনায় বড় ধরনের পরিবর্তন হয়েছে। ডিএসইতে তালিকাভুক্ত কোম্পানির সংখ্যা খুব বেশী নয়, কিন্তু এখানে বিনিয়োগকারীর সংখ্যা অনেক বেশী। ডিএসই বর্তমানে শুধুমাত্র ইকুইটি ভিত্তিক মার্কেট হলেও আগামিতে ডিএসই পণ্যের বৈচিত্রতা আনয়নের জন্য কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে এসএমই বা স্বল্প মূলধনী কোম্পানির তালিকাভুক্তিকরণ ও লেনদেনের জন্য একটি পৃথক বোর্ড গঠন করা হয়েছে।

এছাড়া, ইস্যুয়ার এবং কোয়ালিফাইড ইনভেস্টরদের মধ্যে সংযোগ স্থাপনে ভি-নেক্সট প্লাটফর্মে বাংলাদেশ উইন্ডো উদ্বোধন করা হয়েছে। বিনিয়োগকারীদের সুবিধার্থে মোবাইলের মাধ্যমে লেনদেনের জন্য “ডিএসই-মোবাইল” নামে একটি অ্যাপ চালু করা হয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/পিএম


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ