in

পুকুর থেকে সাড়ে তিন ফুট অজগর উদ্ধার!

জুমবাংলা ডেস্ক : শ্রীমঙ্গল সুরভী পাড়া এলাকার পুকুর থেকে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সাপটি লম্বায় প্রায় সাড়ে তিন ফুট বলে জানা গেছে। পরে এ সাপটিকে লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে এ সাপটিকে উদ্ধার করা হয়।

সুরভী পাড়ার স্থানীয় লোকজন জানায়, পুকুরের পানিতে অজগর সাপটি ছুটাছুটি করছিল। এ বিষয় দেখে স্থানীয় লোকজন একত্রিত হয়ে সাপটি আটকানোর চেষ্টা করেন। অনেক চেষ্টার পর এ অজগরটিকে ধরে লোকজনরা আনন্দ উৎসবে মেতে উঠেন।

কেউ এগিয়ে আসেন অজগর দেখতে। কেউ বা আবার এটিকে মেরে ফেলতে আগ্রহ দেখান। এ অবস্থায় এক ছাত্রলীগ নেতা এগিয়ে এসে স্থানীয় লোকজনের হাত থেকে অজগরটি উদ্ধার করেন।

পরে সাপটিকে ওই ছাত্রলীগ নেতা নিজে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করেন। তবে শ্রীমঙ্গল থানা পুলিশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজলকে বিষয়টি জানান।

খবর পাওয়া মাত্রই সজল সেখানে উপস্থিত হয়ে অজগরটিকে তার হেফাজতে নিয়ে যায়। এরপর বন বিভাগের কর্মকর্তাদের সাথে নিয়ে এদিন বিকালে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, পাহাড় জঙ্গলে খাদ্যাভাব দেখা দেওয়াতে সাপসহ বিভিন্ন প্রজাতির বন্য প্রাণী লোকালয়ে বেরিয়ে আসছে।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়