Views: 18

আন্তর্জাতিক

পুড়ছে গোটা নয়া দিল্লি, সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের রাজধানী নয়া দিল্লিতে বুধবার সর্বোচ্চ ৪৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপদাহে পুড়ছে গোটা শহর।এ ছাড়া রাজস্থান থেকে বাতাসের সঙ্গে ধুলিকণা উড়ে আসতে থাকায় বাতাসের গুণগত মানের অবনতি হয়েছে।দিল্লিতে বাতাসের গুণাগুণ ‘ভেরি পুর’ বা খুবই নাজুক ক্যাটাগরিতে রয়েছে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। খবর-এনডিটিভির।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ব্যাপক বৃষ্টিপাত সপ্তাহান্তে তাপমাত্রা আর দূষণ কমাতে পারে। দিল্লির তাপমাত্রা রেকর্ডের দায়িত্বে থাকা দ্য সাবদারজাং অবসারভেটরি এ বছরে শহরটির সর্বনিম্ন তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছিল।

ভারতের আবহাওয়া অধিদপ্তর (আইএমডি) বলেছে, ২৮শে এপ্রিল এ বছরের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.২ ডিগ্রি সেলসিয়াস রের্কড করা হয়েছিল। শহরটির নাজাফগড় এবং প্রীতমপুরে পারদ স্তম্ভে তাপমাত্রা ৪৪.১ ডিগ্রি এবং ৪৪.৩ ডিগ্রি সেলসিয়াসে এসে দাঁড়িয়েছিল বলে জানায় আইএমডি।

কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের তথ্য অনুসারে বুধবারে ২৪ ঘন্টায় গড়ে বাতাসের গুণগত মানের সূচক ছিল ৩০৫। বৃহস্পতিবার সেখানে এই সূচক রেকর্ড করা হয়েছে ২০৫।

আরও পড়ুন

নেতানিয়াহু গেছেন, এটিই বড় সুখবর : ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

azad

জি-সেভেনের দাবি নাকচ করল ইরান

azad

ইরাকের কুর্দিস্তান অঞ্চলে তুরস্কের হামলা জোরদার, নিহত ৪

azad

ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফটালি বেনেট: ফিলিস্তিন নিয়ে তার দৃষ্টিভঙ্গি

Shamim Reza

মাফিয়া হুমকির পরে সাংবাদিকের ‘দুর্ঘটনায়’ মৃত্যু

azad

সু চির বিচার শুরু

azad