Views: 11

খেলাধুলা ফুটবল

পোচেত্তিনোর প্রথম ম্যাচে জিততে পারেনি পিএসজি


স্পোর্টস ডেস্ক: নতুন কোচ মরিসিও পোচেত্তিনোকে নতুন বছরে কোন সুখবর দিতে পারেনি প্যারিস সেইন্ট-জার্মেই। বুধবার লিগ ওয়ানে পোচেত্তিনোর অধীনে প্রথম ম্যাচে সেইন্ট-এতিয়েনের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই ড্রয়ে টেবিলের শীর্ষে থাকা লিঁওর চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে পড়েছে পিএসজি।

সেইন্ট-এতিয়েনের মাঠে ১৯ মিনিটে রোমেইন হামুমাসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। খুব বেশীক্ষন অবশ্য তারা এই লিড ধরে রাখতে পারেনি। ২২ মিসিটে মোয়েস কিনের গোলে সমতা ফেরায় প্যারিসের জায়ান্টরা। দ্বিতীয়ার্ধে অনেক কষ্ট করেও এগিয়ে যেতে পারেনি পোচেত্তিনোর শিষ্যরা। ম্যাচ শেষে পোচেত্তিনো বলেছেন, ‘অবশ্যই আমি হতাশ। কারন পিএসজি সব সময়ই জয়ের জন্য মাঠে নামে। যদিও খেলোয়াড়রা যেভাবে চেষ্টা করেছে তাতে আমি সন্তুষ্ট।’

পিএসজির নতুন কোচ হিসেবে গত শনিবার থমাস টাচেলের স্থলাভিষিক্ত হন টটেনহ্যামের সাবেক বস পোচেত্তিনো। এর চারদিন আগে আনুষ্ঠানিতভাবে টাচেলের বরখাস্তের খবর নিশ্চিত করেছিল পিএসজি। কিন্তু কোচ হিসেবে প্রথম ম্যাচেই হোঁচট খেয়ে শিরোপা রক্ষা করার পথে শুরুতেই ব্যর্থ হলেন পোচেত্তিনো। ৪৮ বছর বয়সী এই কোচ অবশ্য বলেছেন, ‘এটা তো মাত্র শুরু। আমাদের একে অপরকে চিনতেও কিছুটা সময় লাগবে। আমার জন্য আজকের ম্যাচটা বেশ কঠিন ছিল, কারন প্রস্তুতির জন্য সময় খুব কম পেয়েছি। বিষয়টি ইতিবাচক, আমি বুঝতে পেরেছি কোথায় দলের উন্নতির প্রয়োজন রয়েছে।’

এদিকে দিনের আরেক ম্যাচে লেন্সকে ৩-২ গোলে পরাজিত করে টেবিলের শীর্ষে থাকা লিঁও তাদের পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিয়েছে। ঘরের মাঠের ম্যাচটিতে ডাচ এ্যাটাকার মেমফিস ডিপে গুরুত্বপূর্ণ দুই গোল করেছেন।


আরেক ম্যাচে ঘরের মাঠে এ্যাঞ্জার্সের কাছে ক্রিস্টোফার গালটিয়ারের দল লিলি ২-১ গোলের পরাজয় বরণ করেছে। যে কারনে লিলির থেকে গোল ব্যধানে এগিয়ে পিএসজি দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

শীতকালীন বিরতির আগে স্ট্রাসবার্গের বিপক্ষে ৪-০ গোলে জয়ের ম্যাচটি থেকে মাত্র দুটি পরিবর্তন করে কাল মূল একাদশ সাজিয়েছিলেন পোচেত্তিনো। রাফিনহা ও টিমোথি পেম্বেলের পরিবর্তে দলে ফিরেছিলেন কিন ও ইদ্রিসা গুয়ে। পিএসজি শুরুটা ভালই করেছিল। আক্রমনভাগ ভাল খেললেও রক্ষনভাগের দূর্বলতা ক্রমেই ফুটে উঠতে থাকে। ১৯ মিনিটে গুয়ে তার পজিশন হারালে পিএসজিকে গোল হজম করতে হয়। স্বাগতিকদের এগিয়ে দিতে অনেক সময় পেয়েছিলেন হামুমা। যদিও আর্জেন্টাইন পোচেত্তিনোকে মোটেই হতাশ করেননি কিন। মার্কো ভেরাত্তির পাস থেকে শক্তিশালী শটে পিএসজিকে সমতায় ফেরান কিন। ইতালিয়ান এই ফরোয়ার্ড গত মৌসুমে এভারটন থেকে ধারে পিএসজিতে যোগ দেবার পর এনিয়ে ১০টি গোল করলেন।

এনিয়ে টানা সাত ম্যাচে অপরাজিত থাকলো সেইন্ট-এতিয়েন। দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজি আধিপত্য বিস্তার করলেও ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করে সেইন্ট-এতিয়েন। বুয়ানগাকে হতাশ করেন কেইলর নাভাস, হামুমার পেনাল্টির আবেদন নাকচ হয়ে যায়। শেষ ১৫ মিনিটে চাপ সৃষ্টি করে পিএসজি। এ্যাঞ্জেল ডি মারিয়া স্বাগতিক গোলরক্ষক জেসি মুলিনকে পরীক্ষায় ফেলেছিলেন। কিলিয়ান এমবাপ্পেকে স্কোরলাইনে নাম উঠতে দেননি মুলিন। ইনজুরি টাইমে বদলী খেলোয়াড় পাবলো সারাবিয়াও পিএসজিকে কোন সুখবর দিতে পারেননি।

এ দিকে গ্রুপামা স্টেডিয়ামে ডিপের দুই গোলের মাঝে স্টিভেন ফোর্টেসের আত্মঘাতির গোলে ৫২ মিনিটেই ৩-০ গোলের লিড নেয় লিঁও। ফ্লোলিয়ান সোটোকা ও চিয়েক ওমার ডুকুরের গোলে লেন্স ম্যাচে ফিরে আসলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি। ২০০৮ সালের পর এই প্রথমবারের মত লিঁওকে বড়দিনের পর টেবিলের শীর্ষস্থান উপহার দিলেন রুডি গার্সিয়া।

লিঁওর সাথে সমান পয়েন্ট নিয়ে দিন শুরু করা লিলি এ্যাঞ্জার্সের কাছে হেরে তৃতীয় স্থানে নেমে গেছে। ম্যাচে

রোমেইন থমাস দুই গোল করেছেন।

দিনের আরেক ম্যাচে দিমিত্রি পায়েটের ৮০ মিনিটের গোলে ঘরের মাঠে মন্টিপিলিয়ারকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মার্শেই। এই জয়ে আন্দ্রে ভিয়াস বোয়াসের দল পঞ্চম স্থানে উঠে এসেছে। দুই ম্যাচ কম খেলে তারা লিঁওর থেকে এই মুহূর্তে আট পয়েন্ট পিছিয়ে আছে। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মিরপুরে অনুশীলনে ফিরলেন সাকিব

rony

ছেলেদের টেস্টে প্রথম নারী আম্পায়ার

Shamim Reza

ম্যানইউকে হারিয়ে ফাইনালে ম্যানচেস্টার সিটি

azad

আমি পুরোপুরি সুস্থ, হাসপাতাল থেকে বেরিয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলী

rony

১৮ কোটিতে বাংলাদেশ- উইন্ডিজ সিরিজ বিক্রি করেছে বিসিবি

Sabina Sami

ম্যান ইউকে হারিয়ে ফাইনালে ম্যান সিটি

Sabina Sami