Views: 53

অর্থনীতি-ব্যবসা জাতীয়

পোশাকের উপযুক্ত দাম দেয়না ক্রেতারা : রুবানা হক


জুমবাংলা ডেস্ক : পরিবেশবান্ধব উৎপাদনে বিনিয়োগ করলেও ক্রেতারা উপযুক্ত মূল্য দিচ্ছে না বলে হতাশা প্রকাশ করেছেন পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র প্রেসিডেন্ট রুবানা হক। পোশাক খাতের সাসটেইনেবিলিটি রিপোর্ট প্রকাশে রোববার (২৮ মার্চ) রাজধানীর গুলশানে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।


তিনি বলেন, পণ্য কেনায় ক্রেতাদেরকে নৈতিকতার বিষয়টি জোরদার করতে হবে। তাছাড়া টেকসই উন্নয়ন নিশ্চিত হবেনা। পরিবেশ বান্ধব উৎপাদন চাইলে তার জন্য উপযুক্ত দামও দিতে হবে। বছরের পর বছর ধরে যা আমরা পাইনা। সস্তা শ্রমের ধারণাটা ঠিক না, আমরা এ অবস্থায় থাকতে চাইনা। তবে তার দায়িত্ব মালিক-শ্রমিক-ক্রেতা -উন্নয়ন সহযোগী সবাইকে নিতে হবে।

এসময় বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী বলেন, বাংলাদেশের প্রধান রপ্তানি খাত পোশাক করোনা মহামারিতে সবচেয়ে বড় সংকটকাল পার করছে। এলডিসি থেকে উত্তরণের পর এখাতের বড় চ্যালেঞ্জ হবে পরিবেশবান্ধব উৎপাদন ব্যবস্থা নিশ্চিত করা। তার মতে, নতুন প্রজন্মের ক্রেতারা এবিষয়ে খুব সচেতন।

অনুষ্ঠানে পোশাকখাতের ৪৭ টি কারখানাকে সাসটেইনেবল রিপোর্টিং এ অংশ নেয়ায় স্বীকৃতি সনদ দেয়া হয়। যারা এসডিজির সাথে সম্পর্কিত ১৩ টি লক্ষ্যপূরণে তাদের কার্যক্রম, অগ্রগতি ও প্রতিশ্রুতি তুলে ধরেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কাউন্টার টেরোরিজমের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

Saiful Islam

কওমি মাদরাসা খালি করতে কড়া নির্দেশ

Saiful Islam

এটিএম বুথ থেকে তোলা যাবে দ্বিগুণ টাকা

mdhmajor

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

Shamim Reza

দেশের সব মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার

Shamim Reza

লকডাউনে বাণিজ্যিক ব্যাংক বন্ধ থাকলেও খোলা থাকবে বন্দর শাখা

Shamim Reza