Views: 66

জাতীয়

প্রকল্প বাস্তবায়নে পেশাদায়িত্বের সঙ্গে কাজ করুন: বিদ্যুৎ প্রতিমন্ত্রী


জুমবাংলা ডেস্ক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, প্রকল্প বাস্তবায়নে পেশাদায়িত্বের সঙ্গে আন্তরিক হয়ে কাজ করুন। দেশ ও জনগণের প্রতি মমত্ববোধ থেকে কাজ করলে প্রকল্প বাস্তবায়ন শুধু দ্রুতই হবে না ক্রুটিহীনও হবে।

বুধবার অনলাইনে ‘বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্প সমূহের জুলাই ২০২০ থেকে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা’ সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।


তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প বাস্তাবায়ন করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে স্বল্প অগ্রগতি সম্পন্ন প্রকল্পসমূহর তদারকি বাড়ানো প্রয়োজন। পরিদর্শনের জটিলতার জন্য বিদেশ হতে মালামাল আনতে বিলম্ব প্রসঙ্গে তিনি বলেন, দ্রুত প্রকল্প বাস্তবায়নের স্বার্থে প্রয়োজনে তৃতীয় পক্ষের মাধ্যমে পরিদর্শন করা যেতে পারে।

বিদ্যুৎ বিভাগ ২০২০-২১ অর্থবছরে মোট ৯৮ (বিনিয়োগ ৮২টি, টি.এ ১০ টি ও নিজস্ব অর্থায়নে ৬ টি) টি প্রকল্প বাস্তাবায়ন করছে। এডিপি বরাদ্দ ২৪৭৬৮.২২ কোটি টাকা। প্রকল্প বাস্তবায়নে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত আর্থিক অগ্রগতি ৪৬.২৭ ভাগ ও ভৌত অগ্রগতি ৪৩.২১ ভাগ। জাতীয় অগ্রগতি ৩৩.৩২ ভাগ।

বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ), পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ অন্যান্য দপ্তর প্রধানগণ সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কওমি মাদরাসা খালি করতে কড়া নির্দেশ

Saiful Islam

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

Shamim Reza

দেশের সব মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার

Shamim Reza

কাউন্টার টেরোরিজম ইউনিটের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

mdhmajor

বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ

Saiful Islam

কওমি মাদ্রাসা খালি করতে জেলা প্রশাসকদের কড়া নির্দেশ

mdhmajor