Views: 361

জাতীয়

প্রতারণার ব্যাপারে সতর্ক থাকতে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি


ভূমি মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন প্রতারক চক্র ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দপ্তর/সংস্থায় চাকরি প্রদানের নাম করে বিভিন্ন ব্যক্তি থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। এ অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ভূমি মন্ত্রণালয় গণবিজ্ঞপ্তি জারি করেছে।

ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারীর সই করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থাসমূহের সকল প্রকার নিয়োগ কার্যক্রম প্রচলিত বিধি-বিধান অনুসরণ করে স্বচ্ছতার সাথে সম্পাদন করা হয়। দুর্নীতির মাধ্যমে এই মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থা হতে কোন পর্যায়ের কোন কর্মকর্তা/কর্মচারী নিয়োগের কোনও সুযোগ নাই। নিয়োগ বিজ্ঞপ্তি বহুল প্রচলিত দৈনিক পত্রিকায় এবং মন্ত্রণালয়ের ও দপ্তর সংস্থাসমূহের নিজস্ব ওয়েবসাইটে যথানিয়মে প্রকাশ করা হয়।


গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্রিকায় ও ইলেক্ট্রনিক মিডিয়ায় ‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে প্রতারণার মাধ্যমে নিয়োগ প্রার্থীদের থেকে অর্থ আদায় করে আত্মসাৎ করা হচ্ছে মর্মে কয়েকটি সংবাদ মন্ত্রণালয়ের গোচরীভূত হয়েছে। এ বিষয়ে মন্ত্রণালয় প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানাকে বিষয়টি অবহিত করেছে।

এতে আরও বলা হয়, নিয়োগ প্রার্থীগণ যাতে প্রতারিত না হন সেজন্য সংশ্লিষ্ট সকলকে নিয়োগের যে কোন তথ্য ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থার ওয়েবসাইটে যাচাই করে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ উপায়ে আবেদন/অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

সর্বসাধারণের অবগতির জন্য মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থাসমূহের ওয়েব এড্রেস গণবিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। ওয়েব এড্রেস গুলো হলো – ভূমি মন্ত্রণালয় – ‘minland.gov.bd’, ভূমি আপীল বোর্ড – ‘www.lab.gov.bd’, ভূমি সংস্কার বোর্ড – ‘www.lrb.gov.bd’, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর – ‘www.dlrs.gov.bd’, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র – ‘www.latc.gov.bd’।

গণবিজ্ঞপ্তিতে সবাইকে পরামর্শ দিয়ে বলা হয়, কোনও ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার কোনও অভিযোগ পাওয়া গেলে নিকটস্থ থানাকে অবহিত করার জন্য সর্বসাধারণকে এতদ্বারা অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য, ভূমি মন্ত্রণালয়ের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমের ওয়েব এড্রেস হলো : ‘www.facebook.com/minland.gov.bd’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘কমান্ডো’ ছবির শুটিং বন্ধে কওমী সংগঠনের মানববন্ধন

Saiful Islam

মুজিববর্ষ উপলক্ষে টাঙ্গাইলে ঘর পাচ্ছে ১,১৭৪টি গৃহহীন পরিবার

mdhmajor

দালালের খপ্পর থেকে বাঁচুন, দক্ষ হয়ে বিদেশ যান: শেখ হাসিনা

Saiful Islam

শ্রমিক লীগ নেতা মোতাহারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

mdhmajor

পাঁচ বছর ইলিশ রপ্তানি না করার পক্ষে মৎস্যমন্ত্রী

Saiful Islam

ডাকটিকিটে এ কেমন ইতিহাস!

Saiful Islam