ক্রিকেট (Cricket) খেলাধুলা

প্রতিটি ক্রিকেট ম্যাচেই ফিক্সিং হয়, বিস্ফোরক দাবি ভারতীয় জুয়াড়ির

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট ম্যাচে ফিক্সিং নিয়ে দিল্লী পুলিশকে নতুন এক বিস্ফোরক তথ্য দিয়েছেন ২০০০ সালে ক্রিকেট ম্যাচ ফিক্সিংয়ের মামলার আসামী বুকি সঞ্জীব চাওলা।

জেরা করার সময় সঞ্জীব চাওলা বলেছেন, কোনও ক্রিকেট ম্যাচই সুষ্ঠুভাবে খেলা হয় না। লোকজন যেসব ম্যাচ দেখে তার প্রত্যেকটি ম্যাচই ফিক্সিং হয়। ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাতে এমনটাই জানিয়েছে ক্রিকেট নেক্সট নামের একটি ক্রীড়া মাধ্যম।

বুকি সঞ্জীব জানান, ‘একটি বড় সিন্ডিকেট/আন্ডারওয়ার্ল্ড মাফিয়া’ প্রত্যেক ক্রিকেট ম্যাচ প্রভাবিত করে। এমনকি মাঠের সেসব ম্যাচকে সিনেমার সঙ্গে তুলনা করে তিনি ইঙ্গিত দেন, সিনেমার মতো যা দেখা হয় তা অন্য কেউ পরিচালনা করছে।


এক অলিখিত বিবৃতিতে তিনি আরও বলেন, বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণকারী সেই মাফিয়া গোষ্ঠীর লক্ষ্য এখন এই দুর্নীতি নিয়ে তদন্তে শুরু করা ক্রাইম ব্রাঞ্চের অফিসার জি রামগোপাল নাইক। এমনকি তার নিজের জীবনও সংকটের মুখে জানিয়েছেন চাওলা।

স্পেশাল সিপি (ক্রাইম) প্রবীর রঞ্জন বলেন, এই বিষয় নিয়ে এখনও কাজ চলছে, তাই আমরা বিস্তারিত কোনকিছু এখন জানাতে পারবো না।

দিল্লী পুলিশ এক অতিরিক্ত চার্জশিটে উল্লেখ করে, অভিযুক্ত সঞ্জীব তদন্তে সাহায্য করছেন না। এটাই প্রমাণ করে যে, উনি এই অপরাধের সঙ্গে জড়িত।

এই বিবৃতিতে আরও জানানো হয়, চাওলা ম্যাচ ফিক্সিংয়ে কিভাবে জড়িত ছিলেন তা। অর্থাৎ ২০০০ সালে দক্ষিণ আফ্রিকার ভারত সফরে কিভাবে ম্যাচ ফিক্সিং করা হয়েছিল তার বর্ণনা রয়েছে এই চার্জশিটে। ২০০০ সালে প্লেন দূর্ঘটনায় নিহত সাবেক প্রোটিয়া অধিনায়ক হ্যান্সি ক্রোনিয়ের সঙ্গে চাওলার সেই সময়কার কথোপকথনের অডিও রেকর্ডিংও রয়েছে পুলিশের কাছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দ্বিতীয়বারের মতো যাকে বিয়ে করলেন ক্রিকেটার মোসাদ্দেক

rony

লা লিগায় আজকের খেলা

Mohammad Al Amin

রোনালদোর জোড়া গোলে টানা দ্বিতীয় হার থেকে জুভেন্তাসের রক্ষা

Sabina Sami

আগামী মাসেই শুরু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami