Views: 9

আন্তর্জাতিক

প্রতিদিন ২ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন শিক্ষার্থীরা


আন্তর্জাতিক ডেস্ক : চলমান মহামারি করোনা পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। বিকল্প হিসেবে অনলাইনে চলছে শিক্ষা কার্যক্রম। কিন্তু সেখানেও আছে সমস্যা। টাকার অভাবে দরিদ্র শিক্ষার্থীরা ডেটা কিনতে পারছেন না। ফলে অনলাইন ক্লাস থেকে বঞ্চিত হচ্ছেন অনেকেই।


ডেটার অভাবে যেন ক্লাস করা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত না হোন তাই ফ্রিতে ডেটা দেওয়ার ঘোষণা দিয়েছেন ভারতের তামিলনাড়ু্র মুখ্যমন্ত্রী পালানিস্বামী। বলেছেন সব শিক্ষার্থী পাবেন বিনামূল্যে ইন্টারনেট সেবা।

ভারতীয় গণমাধ্যমগুলোকে পালানিস্বামী বলেছেন, শিক্ষার্থীদের প্রতিদিন দুই জিবি করে ডেটা দেওয়া হবে। রাজ্যর ৯ লাখ কলেজপড়ুয়া এ সুবিধা পাবেন। আগামী এপ্রিল পর্যন্ত চলবে ভারতের দক্ষিণের রাজ্য সরকারের এ বিশেষ স্কিম।

করোনার কারণে তামিলনাড়ুর একাধিক সরকারি কলেজের পাশাপাশি আর্টস, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, পলিটেকনিক কলেজে এ মুহূর্তে অনলাইন ক্লাস চলছে। করোনা পরিস্থিতির কথা বিচার করেই এ সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সুশান্তের শেষ চিঠি প্রকাশ

Shamim Reza

আমেরিকাকে পরমাণু সমঝোতায় ফিরে আসার আগে নিষেধাজ্ঞা তুলতে হবে : ইরান

azad

দাঙ্গার আগে দেয়া বক্তব্য সম্পূর্ণ গ্রহণযোগ্য : ট্রাম্প

azad

চীনের হেইলংজিজিয়াং প্রদেশে জরুরি অবস্থা জারি

azad

একযোগে ইস্তফা দিলেন কুয়েতের মন্ত্রীরা

azad

সিরিয়ার ওপর ফের আগ্রাসন চালিয়েছে ইসরাইল

azad