Views: 84

আইন-আদালত জাতীয় বিভাগীয় সংবাদ

প্রতিপক্ষকে ফাঁসাতে শিশু তুহিন হত্যা : বাবা-চাচার মৃত্যুদণ্ড

জুমবাংলা ডেস্ক : প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে সুনামগঞ্জে পাঁচ বছরের শিশু তুহিন মিয়াকে হত্যার দায়ে তার বাবা আবদুল বাছির (৪০) ও চাচা নাছির উদ্দিনকে (৩৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার সুনামগঞ্জের জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে মামলার অপর দুই আসামি তুহিনের চাচা আবদুল মোছাব্বির (৪৫) ও জমশেদ আলীকে (৬০) খালাস দেওয়া হয়েছে।

তুহিন হত্যার ঘটনায় তার মা মনিরা বেগমের করা মামলায় পাঁচ আসামির মধ্যে তার চাচাতো ভাই শিশু হওয়ায় তার বিচার শিশু আদালতে হয়েছে। গেল ১০ মার্চ সুনামগঞ্জের শিশু আদালতের বিচারক তুহিনের ১৭ বছর বয়সী কিশোর চাচাতো ভাইকে আট বছরের কারাদণ্ড দেন। তবে তার বয়স ১৮ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত শিশু সংশোধনাগারে রাখা হবে।

গত বছরের ১৪ অক্টোবর সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউরা গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সকালে বাড়ির পাশের একটি গাছের ডালে ঝুলন্ত অবস্থায় তুহিনের রক্তাক্ত মৃতদেহ পাওয়া যায়। তুহিনের গলা, দুই কান ও যৌনাঙ্গ কাটা ছিল। পেটে বিদ্ধ ছিল দুটি ছুরি।

এ ঘটনায় তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে পরের দিন অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে দিরাই থানায় মামলা করেন। এই মামলায় পুলিশ তুহিনের বাবা, তিন চাচা ও এক চাচাতো ভাইকে গ্রেপ্তার করে। পুলিশ তুহিন হত্যা মামলায় গত ৩০ ডিসেম্বর এই পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। আদালতে মামলার অভিযোগ গঠন হয় ৭ জানুয়ারি।

Share:



আরও পড়ুন

প্রেমিকার বাড়ির পাশে বিয়ের কার্ড বিতরণ করতে এসে জেলহাজতে প্রেমিক

Saiful Islam

ছুটি বাড়ানোর দাবিতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ গুলি, আহত ৫০

Saiful Islam

সিগারেটের দাম বাড়ানোর দাবি

Saiful Islam

বাংলাদেশসহ চার দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

Saiful Islam

শিশুকে বলাৎকার, মাদ্রাসা পরিচালক গ্রেফতার

Shamim Reza

৫০৮ বছরের ইতিহাস যে মসজিদকে ঘিরে

Shamim Reza