Views: 1306

আন্তর্জাতিক

প্রতিবছর আকাশ থেকে বৃষ্টির মত ঝরে পড়ে মাছ


আন্তর্জাতিক ডেস্ক : বছরের নির্দিষ্ট সময়ে আকাশ থেকে ঝরে পড়ে মাছ। এলাকায় মৎস্য বৃষ্টি নামেই এই ঘটনা পরিচিত। শুনতে নিশ্চয়ই অবাক লাগছে। কিন্তু এই ধরাধামে এমন ঘটনা বাস্তবে ঘটে। মধ্য আমেরিকার হন্ডুরাসে ইয়োরো এলাকায় বছরে দু’বার আকাশ থেকে ঝরে পড়ে শত শত মাছ।

আরও অদ্ভুত বিষয় হল এই ইয়োরো এলাকা সমুদ্র থেকে যোজন মাইল দূরে অবস্থিত। তবে এ ঘটনা এই এলাকায় মোটেই নতুন নয়। ১৮০০ সাল থেকে প্রত্যেক বছর মে থেকে জুন মাসের মধ্যে এমনটা হয়ে থাকে। এই অদ্ভুত ঘটনা লুবিয়া দে পেসেস নামে পরিচিত। প্রত্যেক বছর মে থেকে জুন মাসের মধ্যে এখানে তীব্রগতিতে ঝড় ও বৃষ্টি হয়। ঝড়ের তীব্র গতিবেগের জন্যই রাস্তায় শত শত মাছ এসে আছড়ে পড়ে।


রাস্তাজুড়ে ভরে যায় নানারকম মাছে। তবে এর পিছনে যথাযথ বৈজ্ঞানিক কারণ এখনও সেভাবে প্রকাশ্যে আসেনি। পৃথিবীর আরও বেশ কয়েকটি জায়গায় এই ধরনের বৃষ্টি হয়। কোথাও কোথাও মাছের সঙ্গে ব্যাঙও দেখা যায়। এমনকি কয়েকটি প্রতিবেদনে দেখা গেছে যে কিছু জায়গায় সাপ, ইঁদুর, মাকড়সা, জেলিফিশসহ নানা রকমের জীব ঝড়ো হাওয়ায় রাস্তায় আছড়ে পড়ে।

তবে অধিকাংশ ক্ষেত্রেই এই প্রাণীগুলো মৃত অবস্থায় এসে রাস্তায় পড়ে। কিন্তু কিছু ক্ষেত্রে জীবিত অবস্থায় সাপ বা বড় মাকড়সা জাতীয় প্রাণী এসে পড়লে আতঙ্ক তৈরি হয়। ইয়োরো এলাকার বাসিন্দারা যদিও আকাশের মেঘ দেখে আন্দাজ করতে পারেন কখন শুরু হবে তুমুল ঝড় এবং মৎস্য বৃষ্টি। ঝড় এতই তীব্র গতিবেগে হয় যে অদ্ভুত এক শব্দ তৈরি হয়। মনে হয় যেন আকাশ থেকে সোজা মাটিতে আছড়ে পড়ছে মাছ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রতি ১০ মিনিটে ইয়েমেনে একটি শিশু মারা যাচ্ছে : স্বাস্থ্য মন্ত্রণালয়

azad

এবার পেনসিলভানিয়ায় বাইডেনের জয় আটকাতে সুপ্রিমকোর্টে মামলা

azad

ফের খুললো অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড সীমানা

azad

অভিবাসনের বৈশ্বিক চুক্তি ‘পথ দেখাচ্ছে’ : গুতেরেস

azad

ন্যাটো জোটের সঙ্গে আলোচনায় বসতে শর্ত দিলো চীন

azad

বিয়েবাড়ি থেকে ফেরার পথে ৮ জনের প্রাণহানি

Sabina Sami