Views: 90

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

প্রথমবার একদিনে তিন হাজারের বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে বুধবার একদিনে সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ ছাড়া মহামারি করোনার প্রাদুর্ভাব শুরুর পর হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও প্রথমবার লাখ ছাড়িয়েছে। গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাব অনুযায়ী, বুধবার যুক্তরাষ্ট্রের নতুন করে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ১৫৭ জন। এর আগে দৈনিক সর্বোচ্চ মৃত্যু ছিল প্রাদুর্ভাবের শুরুতে গত ১৫ এপ্রিল; ২ হাজার ৬০৭ জন।

এছাড়া বুধবার করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে দুই লক্ষাধিক করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রে একদিনে দুই লাখের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।


এ নিয়ে ১ কোটি ৩৯ লাখ ১১ হাজার ৭২৮ আমেরিকানের দেহে সংক্রমণ ছড়িয়েছে মহামারি করোনা। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে মোট সংক্রমণ ১ কোটি ৪০ লাখ ছাড়িয়ে যাবে বলেই ধারণা করা হচ্ছে।

বুধবার যুক্তরাষ্ট্রের চেম্বার্স অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) পরিচালক ডা. রবার্ট রেডফিল্ড বলেন, ‘দেশের হাসপাতালগুলোর ৯০ শতাংশ এখন রোগীতে পূর্ণ।’

তিনি বলেন, ‘স্বাস্থ্যব্যবস্থাকে পতনের হাত থেকে বাঁচানোর মতো একটা সংকটময় পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছি আমরা। বাস্তবতা হলো, আগামী ডিসেম্বর, জানুয়ারি এবং ফেব্রুয়ারির সময়টা আরও কঠিন হতে যাচ্ছে।’

নভেম্বরজুড়ে যুক্তরাষ্ট্রে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করে। থ্যাংকসগিভিং ডে ও বড়দিন উপলক্ষে সংক্রমণ বাড়বে বলে আগেই অবশ্য সতর্ক করে দিয়েছিলেন বিশেষজ্ঞরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পৃথিবীর প্রথম মমি আজও সিন্দুকে বন্দি, প্রিয় খাবার ছিল নরমাংস

Shamim Reza

হঠাৎ অন্ধকারে ডুবল পাকিস্তান!

Saiful Islam

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি

Shamim Reza

ট্রাম্পকে পদচ্যুত করার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না পেন্স

Saiful Islam

মডার্নার টিকা দুই বছর কার্যকর থাকবে

Shamim Reza