Views: 54

জাতীয়

প্রধান বিচারপতির প্রস্তাব ভালো লেগেছে প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৯ এ আজ শনিবার (৭ ডিসেম্বর) সভাপতির বক্তব্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন প্রস্তাব করেন, দেশে বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয় হওয়া প্রয়োজন। সেটা হবে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয়। এ ধরনের বিশ্ববিদ্যালয় হলে সেখান থেকে দক্ষ বিচারক পাওয়া যাবে।

বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয় সংক্রান্ত প্রধান বিচারপতির সেই প্রস্তাব ভালো লেগেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এই কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু  আইন বিশ্ববিদ্যালয়-সংক্রান্ত প্রধান বিচারপতির প্রস্তাবটি আমার খুব ভালো লেগেছে। এটা একটা নতুন প্রস্তাব। অনেক বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হচ্ছে, এটা হবে না কেন?

প্রধানমন্ত্রী এ সময় আইনমন্ত্রীকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলেন। তিনি বলেন, এ বিষয়ে যা যা করণীয় তা করে ফেলেন। আমি বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয় করে দেবো।

জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রস্তাব মেনে নেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক ও মন্ত্রণালয়ের সচিব গোলাম সরোয়ার। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ আলী আকবর।

সম্মেলনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্টের বিচারপতি এবং সারাদেশ থেকে আগত বিচারকরা উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

‘৯ মাসে ধর্ষণের শিকার ৯৭৫ জন নারী, গণধর্ষণ ২০৮’

Saiful Islam

মিন্নির লোমহর্ষক সেই জবানবন্দি

Shamim Reza

সম্পর্ককে আরও জোরদারে চীনকে প্রধানমন্ত্রীর বার্তা

Sabina Sami

করোনায় বিএসএমএমইউ চিকিৎসকের মৃত্যু

Saiful Islam

ভারত থেকে নেমে আসা দূষিত পানি পরিদর্শনে উচ্চপর্যায়ের প্রতিনিধি দল

Saiful Islam

সারাদিন ঘোরাঘুরির পর রাতে একসঙ্গে বিষপান প্রেমিক-প্রেমিকার!

Sabina Sami