Views: 208

আন্তর্জাতিক প্রবাসী খবর

প্রবাসীদের সুখবর দিল কুয়েত


আন্তর্জাতিক ডেস্ক : নির্দিষ্ট জরিমানা পরিশোধ করে কুয়েতে থাকা অবৈধ অভিবাসীদের দ্বিতীয় দফায় বৈধ হওয়ার সুযোগ দিয়েছে, দেশটির সরকার। চলতি বছর এপ্রিলে প্রথম দফায় সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করেন প্রায় ৫ হাজার প্রবাসী বাংলাদেশি।

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল টুইটের বরাত দিয়ে, স্থানীয় ইংরেজি দৈনিক কুয়েত টাইমসের প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, কুয়েতে চলতি বছরের ১ জানুয়ারি বা এর আগে যেসব অভিবাসী অবৈধ হয়েছেন, তাদের জন্য দ্বিতীয় দফা সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন কুয়েত সরকার।


যেসব অবৈধ প্রবাসী বৈধভাবে কুয়েতে থাকতে আগ্রহী, তারা সংশ্লিষ্ট কোম্পানি বা অফিসে যোগাযোগ করে, তার ওপর অর্পিত জরিমানা পরিশোধ করে, আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট শর্ত ও নিয়ম মেনে আকামা নবায়ন করতে পারবেন।

এ ছাড়া যেসব প্রবাসী কুয়েত ত্যাগে আগ্রহী, তারা অবশ্যই নির্ধারিত জরিমানা পরিশোধ করবেন। যখনই কুয়েত ত্যাগের ঘোষণা দেয়া হবে, তখন চলে যেতে পারবেন তারা। পরবর্তীতে নতুন ভিসায় কুয়েতে প্রবেশের সুযোগ পাবেন তারা।

আর যেসব অবৈধ প্রবাসী নির্ধারিত সময়ে বৈধ হওয়ার সুযোগ গ্রহণ করবেন না, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদেরকে কুয়েত ত্যাগে বাধ্য করা হবে এবং তারা পরবর্তীতে কুয়েতে প্রবেশ করতে পারবেন না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিশ্বের কাছে আবারও ঋণ মওকুফের আহ্বান পাকিস্তানের

Mohammad Al Amin

পুতিনের ‘লাভ চাইল্ড’ লুইজা ফলো করেন নাভালনিকে

Shamim Reza

চরম একাকিত্বে ট্রাম্প

Shamim Reza

পবিত্র কাবা শরিফের উপরে দেখা যাবে চাঁদ

Saiful Islam

আলাদা দল গঠনের হুমকি ট্রাম্পের

Shamim Reza

ইন্দোনেশিয়ায় ইরান ও পানামার তেলট্যাংকার জব্দ

Shamim Reza