Views: 163

আন্তর্জাতিক

প্রযুক্তি খাতে নতুন ভিসা দেয়ার ঘোষণা সিঙ্গাপুরের


আন্তর্জাতিক ডেস্ক: প্রযুক্তি খাতে কাজের জন্য বিদেশি কর্মীদের নতুন ভিসা দেয়ার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুর। আগামী জানুয়ারিতেই শুরু হচ্ছে এই কর্মসূচি। খবর: রয়টার্সের।

জানা গেছে, সিঙ্গাপুরের নতুন টেক-পাস কর্মসূচির আওতায় অন্তত ৫০০ জন অভিজ্ঞ কর্মী নির্বাহী পদে দুই বছরের ভিসার জন্য আবেদন করতে পারবেন।

এই ভিসা নিয়ে নগররাষ্ট্রটিতে নতুন ব্যবসা পরিচালনা, বিনিয়োগ করা অথবা সিঙ্গাপুরভিত্তিক যেকোনও প্রযুক্তি প্রতিষ্ঠানের পরিচালক হওয়া যাবে। তবে আবেদনকারীদের প্রযুক্তি খাতে পাঁচ বছর কাজ করা বা সফল প্রযুক্তিপণ্য তৈরির মতো অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে।


বৃহস্পতিবার (১২ নভেম্বর) এ ভিসা কর্মসূচির ঘোষণা দিয়ে সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী চান চান সিং বলেন, টেক-পাসের মাধ্যমে এ দেশে প্রযুক্তি-প্রতিভা বৃদ্ধি পাবে এবং এই অঞ্চলের শীর্ষস্থানীয় টেক হাব হিসেবে আমাদের অবস্থান আরও সুদৃঢ় হবে।

লোভনীয় অনুদান এবং প্রণোদনায় সজ্জিত সিঙ্গাপুর সাম্প্রতিক বছরগুলোতে টেক ফার্ম ও বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে জোর প্রচেষ্টা চালাচ্ছে।

ফেসবুক, অ্যালফাবেট, টেনসেন্টের মতো বিশ্বব্যাপী সমাদৃত প্রযুক্তি প্রতিষ্ঠান এবং আলিবাবা, টেনসেন্টের মতো চীনা টেক জায়ান্টরা রয়েছে তাদের আগ্রহের কেন্দ্রে।

তবে করোনাভাইরাসের কারণে ছোট্ট দেশটিতে বেকারত্বের হার গত ১৬ বছরের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এর মধ্যে বিদেশি কর্মী নিলে স্থানীয়দের চাকরির বাজার ছোট হয়ে আসবে বলে আশঙ্কা রয়েছে অনেকের।

ইতোমধ্যেই সিঙ্গাপুরের বিভিন্ন প্রতিষ্ঠান অভিবাসীদের জন্য কড়াকড়ি বাড়িয়েছে, সেখানে বিদেশি কর্মীদের প্রথমে ছাটাই করতে উৎসাহিত করা হচ্ছে। এর মধ্যেই বিদেশি প্রতিভার জন্য দ্বার খোলা রাখার ঘোষণা দিল দেশটির সরকার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মহারাষ্ট্রের একটি হাসপাতালে আগুনে পুড়ে ১০ নবজাতক শিশুর মৃত্যু

Sabina Sami

‘ঠকাতে তো পারি না’, একই মণ্ডপে দুই প্রেমিকাকে বিয়ে করলো যুবক

Shamim Reza

হঠাৎ নাক ‘সুন্দর’ করার হিড়িক দক্ষিণ কোরিয়ায়!

Saiful Islam

একই আসরে দুই প্রেমিকাকে বিয়ে করলেন প্রেমিক

Saiful Islam

ডোনাল্ড ট্রাম্পকে চরম শাস্তি দিলো ফেসবুক

Saiful Islam

আন্ডারগ্রাউন্ড ক্ষেপণাস্ত্র ঘাঁটি উদ্বোধন করলো ইরান

Saiful Islam