Views: 1290

Default

প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন নিয়ে সুখবর

প্রাথমিক শিক্ষকসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন গ্রেড ১৩ তে উন্নীত করে উচ্চধাপে নির্ধারণ করা হয়েছে। সরকারি কর্মচারীদের বেতন ভাতার জন্য নির্ধারিত সফটওয়্যার ‘আইবাস’ এর মাধ্যমে যা শিগগির সম্পন্ন করা হবে।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে সরকারি কর্মচারীদের বেতন ভাতা নির্ধারিত সফটওয়্যার ‘আইবাস’ এর মাধ্যমে সম্পন্ন করা হয়ে থাকে। প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন নির্ধারণের লক্ষ্যে ‘আইবাস’ সফটওয়্যার আপগ্রেডের কাজ চলমান রয়েছে, যা শিগগির সম্পন্ন হবে।

জানা গেছে, আগে শিক্ষকদের বেতন উন্নীত স্কেলের নিম্ন ধাপে ফিক্সেশন হতো। এতে বেশির ভাগ শিক্ষকের মূল বেতন কমে যেত। এ সমস্যা সমাধানে শিক্ষক সংগঠনগুলোর দাবির মুখে অর্থ মন্ত্রণালয় থেকে প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চ ধাপে ফিক্সেশনের নির্দেশনা আসে। কিন্তু অর্থ মন্ত্রণালয়ের ব্যবহার করা ‘আইবাস’ সফটওয়্যারে উচ্চ ধাপে ফিক্সেশনের সিস্টেম সংযুক্ত না করায় বেতন ফিক্সেশন আটকে গেছে।

বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, মাঠ পর্যায়ে ‘আইবাস’-এ বেতন নির্ধারণে সাময়িক অসুবিধার বিষয়টি তাদের দৃষ্টি গোচর হয়েছে। আশা করা হচ্ছে অতিদ্রুত ‘আইবাস’ আপগ্রেডেশন সম্পন্ন হবে এবং প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকগণ উচ্চধাপে বেতন নির্ধারণ করতে পারবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নীল কাগজে লেখালেখি বিয়ে করে এসআই

globalgeek

টাইমস্কেল পাবেন না প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা

globalgeek

ভালো কাজের স্বীকৃতি স্বরূপ সিঙ্গাপুরের ‘রাষ্ট্রপতি পদক’ পেলেন কবির হোসেন

mdhmajor

পরীক্ষা নির্ভরতা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

globalgeek

বগুড়ায় তুচ্ছ ঘটনায় কিশোরদের হাতে টেলিকম ব্যবসায়ী খুন

Sabina Sami