Views: 47

আইন-আদালত জাতীয়

প্রায় চারমাস পর বুধবার থেকে খুলছে সব নিম্ন আদালত

জুমবাংলা ডেস্ক:  দীর্ঘ প্রায় চারমাস পর ৫ আগস্ট বুধবার থেকে দেশের অধস্তন আদালতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি সুপ্রিমকোর্টের জৈষ্ঠ্য বিচারপতিগনের সঙ্গে আলোচনা করে দেশের সব দেওয়ানি, ফৌজদারি ও ট্রাইব্যুনালে বুধবার থেকে শারিরীক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, অধস্তন আদালতে স্বাভাবিক কার্যক্রম পরিচালনায় আদালত অঙ্গন এবং এজলাস কক্ষে সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত সুপ্রিমকোর্টের নির্দেশনা প্রতিপালন করতে হবে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় গত ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত দেশে সাধারণ ছুটি ছিল। ৩১ মে থেকে সীমিত পরিসরে অফিস খুললেও দেশের আদালতে স্বাভাবিক কার্যক্রম বন্ধ ছিল।

তবে পরিস্থিতি বিবেচনায় নতুন প্রণীত তথ্য প্রযুক্তি ব্যবহার সংক্রান্ত বিধানের অধীনে দেশের অধস্তন আদালতে সীমিত পরিসরে ভার্চুয়ালি বিচার কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। এখন ৫ আগস্ট বুধবার থেকে দীর্ঘদিন পর স্বাভাবিক হচ্ছে দেশের অধস্তন আদালত অঙ্গন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভুয়া সনদ: সরকারি কলেজের ৮ শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলার নির্দেশ

rony

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার আক্রান্ত ও মৃত্যুর সর্বশেষ তথ্য

Shamim Reza

করোনা মোকাবেলায় ঝিমিয়ে পড়লে চলবে না : স্বাস্থ্যমন্ত্রী

Shamim Reza

এমসি কলেজে ধর্ষণ: সেই ঘটনার বিস্তারিত বর্ণনা দিলেন নির্যাতিত গৃহবধূ

rony

ধর্ষকদের ধরতে সীমান্তে কড়া নজরদারি

Shamim Reza

প্রযুক্তির সহায়তায় যেভাবে গ্রেফতার হলেন প্রধান আসামি সাইফুর

rony