জাতীয় স্লাইডার

ফণী’র আঘাতে প্রাণহানি রোধে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী


জুমবাংলা ডেস্ক: বঙ্গোপসাগরে ধেয়ে আসা ‘ফণী’র সম্ভাব্য আঘাতে মানুষের প্রাণহানি রোধ এবং সম্পদের ক্ষতি কমিয়ে আনতে সরকার সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। খবর বাসসের।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান আজ বিকেলে সচিবালয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম (বিসিএজএফ) এর সদস্যদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গোপসাগরে অবস্থানরত ‘ফণি’র বর্তমান অবস্থান এবং গতিবিধি দুর্যোগ মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট দফতর, অধিদফতর সার্বক্ষণিক মনিটর করছে। এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনসমূহকেও মাঠ পর্যায়ে কাজে লাগানো হয়েছে।


তিনি দেশের যে কোন দুর্যোগ ও জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবেলায় এবং জনসচেতনতা সৃষ্টির জন্য গণমাধ্যমকে উদ্যোগী ভূমিকা নেয়ার আহ্বান জানান।

সচিবালয়ে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, বিসিজেএফ’র সভাপতি ও দৈনিক জনকন্ঠের নগর সম্পাদক কাওসার রহমান, সাধারণ সম্পাদক ও দৈনিক বর্তমান’র চীফ রিপোর্টার মোতাহার হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, ঘুর্ণিঝড় ফণি থেকে উপকূলীয় মানুষ, গবাদিপশু, হাস-মুরগী, ছাগল, মহিষ রেডক্রিসেন্ট কর্মী এবং স্থানীয় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের দিয়ে নিকটস্থ আশ্রয় কেন্দ্রে আনার কাজ চলছে। একই সাথে সম্পদের যাতে ক্ষতি কম হয় সেজন্যও প্রয়োজনী পদক্ষেপ নেয়া হয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

বিনা মাশুলে কৃষকের মৌসুমি ফল পরিবহন করবে ডাক অধিদফতর

Sabina Sami

করোনায় ঠাকুরগাঁও জেলা আ.লীগ নেতার মৃত্যু

Sabina Sami

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য সুখবর

Saiful Islam

করোনায় আরও এক পুলিশ সদস্যের মৃত্যু, মোট ১৬

Sabina Sami

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুতে ঢাকাকে পেছনে ফেলল চট্টগ্রাম

Sabina Sami

অনিয়মের অভিযোগে আরও ১১ জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত

Sabina Sami