Views: 19

জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

ফসলের সাথে শত্রুতায় স্বপ্নভঙ্গ ঢালীর


জুমবাংলা ডেস্ক : চলতি মৌসুমে ৪১ শতাংশ জমিতে কয়েক লাখ টাকা খরচ করে পেঁয়াজ, মরিচ ও বেগুনের চাষ করেছেন জুয়েল ঢালী। চার সদস্যের পরিবার নিয়ে কৃষি জমি চাষ আর ছোট্ট একটি মুদি দোকানের আয়ের ওপর নির্ভর করে চলে তার সংসার।

ফসলের মাঠে সবেমাত্র মরিচ ধরতে শুরু করেছে। আর দিন কয়েক বাদেই সংগ্রহ উপযোগী পেঁয়াজ। শুরু হয়েছে বেগুনের ফলনও। অনুকূল আবহাওয়ায় বাম্পার ফলনের সম্ভাবনাও ছিল। সংসারের আর্থিক স্বচ্ছলতা ফিরবে এমন স্বপ্ন দেখতে শুরু করেন জুয়েল ঢালী। তবে শত্রুর আক্রমণে সব স্বপ্ন ভেসে গেছে নিমিষেই। পেঁয়াজ, মরিচ এবং বেগুনের সব গাছ জমি থেকে শত্রুতা করে উপরে ফেলেছে দূর্বৃত্তরা।


রবিবার (৩ ডিসেম্বর) সকালে মানিকগঞ্জের শিবালয় উপজেলার দক্ষিণ শালজানা গ্রামের জুয়েল ঢালী আবাদ করা ক্ষেতের কাছে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। দেখেন তার পেয়াজ, মরিচ এবং বেগুন ক্ষেত লণ্ডভণ্ড করে ফেলেছে দুর্বৃত্তরা।

এ বিষয়ে জানতে চাইলে জুয়েল ঢালী বলেন, চলতি মৌসুমে ৪১ শতাংশ জমির ফসলই তাদের আয়ের উৎস। কাঁচামরিচ, পেঁয়াজ এবং বেগুন ক্ষেত করতে লক্ষাধিক টাকা খরচ হয়েছে। কিন্তু শনিবার রাতে তার ফসলগুলো জমি থেকে উপরে ফেলা হয়েছে।

এ সময় তিনি অভিযোগ করেন, সৎ মায়ের সাথে তাদের দীর্ঘদিন ধরে পারিবারিক বিরোধ চলছে। এই বিরোধের জের ধরে সৎ মা এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন তিনি। এ বিষয়ে রোববার (৩ জানুয়ারি) জুয়েল ঢালী থানায় লিখিত অভিযোগও করেছেন।

শিবালয় থানার এএসআই এমারত হোসেন বলেন, জুয়েল ঢালীর অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তার ক্ষেতের ফসলগুলো ব্যাপক ক্ষতিসাধণ করা হয়েছে। তদন্ত শেষ হলেই বলা যাবে কারা এর সাথে জড়িত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাড়িতে কর্মরত মিস্ত্রিদের বিরুদ্ধে পরিকল্পিত হত্যাকাণ্ডের অভিযোগ

Shamim Reza

নাতনিকে ধর্ষণচেষ্টা ও হত্যার অভিযোগে দাদা আটক

Saiful Islam

প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নিয়ে যা বললেন ডিপিই মহাপরিচালক

Shamim Reza

চার বছরের শিশুকে যৌন নিপীড়ন, বৃদ্ধ গ্রেফতার

Shamim Reza

সামান্য সালিসের জন্য হেলিকপ্টারে ঢাকা থেকে চুয়াডাঙ্গা, তোপের মুখে ফেরত

Shamim Reza

‘মা তোমার জন্য কিছু করতে পারলাম না’ সুইসাইড নোটে লিখে ছেলের আত্মহত্যা

Saiful Islam