ঢাকা বিভাগীয় সংবাদ

ফাঁদে ফেলে সমকামীদের অপহরণ, গ্রেফতার ৩

আটককৃত অপহরণকারী চক্রের সক্রিয় তিন সদস্য। ছবি : সংগৃহীত
জুমবাংলা ডেস্ক : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফাঁদে ফেলে সমকামীদের অপহরণ করা একটি চক্রের সক্রিয় তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ বৃহস্পতিবার র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন সাংবাদিকদের জানান, গতকাল বুধবার রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি আব্দুল আলী পুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. জসিম উদ্দিন (২৮), মো. ইব্রাহিম (২৫) ও মো. মহিউদ্দিন (১৮)। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি এবং দুটি চাপাতি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, আটককৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ভুয়া আইডি এবং ফেসবুকে সমকামী গ্রুপ খুলে বিভিন্ন রকম পোস্ট দিতো। এসব পোস্টগুলোতে আকৃষ্ট হয়ে বিভিন্ন বয়সী নারী-পুরুষরা বিভিন্ন সময়ে সাড়া দিতো। পরে তাদের সঙ্গে ফেসবুকে নিয়মিত যোগাযোগ করে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি করতো ওই চক্রটি।

সম্পর্কের এক পর্যায়ে দেখা করার কথা বলে কৌশলে তাদের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ডেকে নিয়ে আসা হতো। পরে অস্ত্রের মুখে জিম্মি করে প্রথমেই সর্বস্ব লুটে নিত। তারপর তাদের জিম্মি করে বিকাশের মাধ্যমে পরিবারের কাছ থেকে মোটা অংকের অর্থ আদায় করতো চক্রটি।

অভিনব এ কায়দায় চক্রটি অপহরণ করত বলে ভুক্তভোগীরা বেশিরভাগ ক্ষেত্রেই লজ্জায় আইনের আশ্রয় নেওয়া থেকে বিরত থাকতো।

তবে সম্প্রতি একজন ভুক্তভোগী র‌্যাবের কাছে অভিযোগ দিলে তারা বিষয়টিতে নজরদারি শুরু করেন। এরই ধারাবাহিকতায় সিদ্ধিরগঞ্জ থেকে বিদেশি অস্ত্র, গুলি ও চাপাতিসহ অপহরণ চক্রের তিন সদস্যকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে তারা জানায়, সুফিয়ান নামে এক সন্ত্রাসী হলো এই চক্রের মূল হোতা। সে বর্তমানে পলাতক রয়েছে। তাকে আটকের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে এবং আটককৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান র‌্যাব-১১’র কর্মকর্তা আলেপ উদ্দিন।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন