জাতীয়

কনডেম সেলে বঙ্গবন্ধুর খুনি মাজেদ, ফাঁসি কার্যকর নিয়ে যা বললেন আইনমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। তার রায় কার্যকর হওয়ার ক্ষেত্রে এখন কেবল আনুষ্ঠানিকতা বাকি বলেও জানান তিনি।

মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধ্যায় গুলশানের নিজ বাসা থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আনিসুল হক বলেন, ক্যাপ্টেন আবদুল মাজেদের বিরুদ্ধে রায় কার্যকরের জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। আনুষ্ঠানিকতা শেষ হলেই এই রায় কার্যকর করা হবে।

মন্ত্রী জানান, আদালতের নির্দেশেই আবদুল মজিদকে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে কনডেম সেলে রাখা হয়েছে।


বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন মাজেদ দীর্ঘ দিন পলাতক ছিলেন। তাকে ধরতে ইন্টারপোলের রেড অ্যালার্টও জারি করা হয়েছিল। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাতে মিরপুর সাড়ে ১১ থেকে গ্রেফতার করা হয় তাকে।

এদিকে, মিরপুর এলাকায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশি হওয়ায় ওই এলাকা থেকে গ্রেফতার হওয়া আবদুল মজিদের মাধ্যমে কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে কি না— তা নিয়ে শঙ্কা তৈরি হয়।

আইনমন্ত্রী এ প্রসঙ্গে বলেন, আবদুল মজিদ কারাগারে করোনাভাইরাসের ঝুঁকি তৈরি করতে পারেন কি না, এমন প্রশ্ন আমার কাছেও এসেছে। তিনি ফাঁসির দণ্ডে দণ্ডিত একজন আসামি। আর ফাঁসির দণ্ডে দণ্ডিতদের সলিডারি কনফাইনমেন্টে রাখা হয়। তাকেও সলিডারি কনফাইনমেন্ট রাখা হবে। ফলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিও সেভাবে থাকবে না।

আব্দুল মাজেদকে গ্রেফতারের পর মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সে অনুযায়ী কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে ক্যাপ্টেন মজিদকে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

দীর্ঘ হচ্ছে লাশের সারি, শেষ ২৪ ঘন্টায় করোনায় আরও ৩০ জনের মৃত্যু

mdhmajor

গত ২৪ ঘন্টায় ২৮২৮ জনের দেহে করোনা শনাক্ত, মোট ৬০,৩৯১

Shamim Reza

যুক্তরাষ্ট্রে আটকা বাংলাদেশিদের নিয়ে বিশেষ ফ্লাইট পৌঁছাবে রবিবার

azad

জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়

Shamim Reza

দুর্নীতির বিরুদ্ধে তদন্ত অব্যাহত থাকবে : দুদক চেয়ারম্যান

azad

দেশে একাই চড়া যাবে এক বিমানে

Shamim Reza