in

ফিনল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী


জুমবাংলা ডেস্ক : জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হয়ে ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টা ২৩ মিনিটে বিমানের একটি ভিভিআইপি চাটার্ড ফ্লাইটে প্রধানমন্ত্রী হেলসিংকির উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানান, স্থানীয় সময় বিকেল ৩টা ৩৭ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হেলসিংকির ভানতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

এ সময় তাদেরকে ফিনল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বিমানবন্দরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান। ফিনল্যান্ডে যাত্রা বিরতি শেষে রোববার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল ৪টায় হেলসিঙ্কির থেকে নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হবেন তিনি। নিউইয়র্ক সময় বিকেল ৬টার দিকে জন.এফ. কেনেডি বিমানবন্দরে পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর। সেখানে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তিনি সফরকালীন আবাসস্থল লোটে নিউইয়র্ক প্যালেসে যাবেন। সোমবার (২০ সেপ্টেম্বর) নিউইয়র্ক সময় সকাল ৯টায় রাষ্ট্র ও সরকারপ্রধানদের অংশগ্রহণে জলবায়ু পরিবর্তনবিষয়ক রুদ্ধদ্বার বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী।