Views: 73

খেলাধুলা ফুটবল

ফুটবলকে বিদায় জানালেন ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক: ৩৯ বছর বয়সে সব ধরনের ফুটবল থেকে অবসর নিলেন বিশ্বকাপজয়ী স্প্যানিশ ফুটবলার ইকার ক্যাসিয়াস। মঙ্গলবার (৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতি প্রকাশ করে অবসরের ঘোষণা দেন ক্যাসিয়াস।

হার্ট অ্যাটাকের কারণে প্রায় এক বছর ফুটবল থেকে দূরে ছিলেন ক্যাসিয়াস। অবশেষে গ্লাভসজোড়াকে অবসরে পাঠালেন রিয়াল মাদ্রিদ ও স্পেনের ইতিহাসে সবচেয়ে সফল গোলরক্ষক।

সম্প্রতি পর্তুগালের শীর্ষ ক্লাব পোর্তো’র হয়ে প্রিমিয়েরা লিগা জেতার স্বাদ পেয়েছেন ক্যাসিয়াস। দলের সতীর্থদের সঙ্গে শিরোপা উদযাপন করতেও দেখা গেছে তাকে।


ক্যারিয়ারের অধিকাংশ সময় রিয়াল মাদ্রিদে কাটিয়েছেন ক্যাসিয়াস। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে ১৬ বছরে ৭২৫ ম্যাচ খেলেছেন তিনি। এই সময়ে তিনি ৩ বার চ্যাম্পিয়নস লিগ ৫ বার লা লিগার শিরোপা জিতেন।

ফুটবলের ক্যারিয়ারে ক্যাসিয়াসের সবচেয়ে বড় সাফল্য ২০১০ বিশ্বকাপ জয়। এছাড়া ২০০৮ ও ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও আছে তার ঝুলিতে।

স্পেনের জাতীয় দলের হয়ে ১৬৭ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। স্পেনের হয়ে তার চেয়ে বেশি ম্যাচ খেলেছেন শুধুমাত্র রিয়াল ডিফেন্ডার সার্জিও রামোস।

২০১৫ সালে রিয়াল ছেড়ে পর্তুগিজ ক্লাব পোর্তোতে যোগ দেন ক্যাসিয়াস। তবে ২০১৯ সালের এপ্রিলে হার্ট অ্যাটাকের পর আর মাঠে দেখা যায়নি তাকে। সুস্থ হওয়ার পর ২০১৯ সালের জুলাইয়ে পোর্তোর কোচিং স্টাফ হিসেবে যোগ দেন তিনি।

পর্তুগিজ ক্লাবটির হয়ে ১৫৬টি ম্যাচে মাঠে নেমে দু’টি প্রিমিয়েরা লিগা ও ১টি পর্তুগিজ কাপ জিতেছেন ক্যাসিয়াস।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ধোনিদের গ্লুকোজ খেয়ে ব্যাটিংয়ে নামতে বললেন শেওয়াগ!

Sabina Sami

জোন্সকে নিয়ে এখন কাড়াকাড়ি পড়ে যেত : টেন্ডুলকার

Shamim Reza

টিম হোটেল ছেড়ে বাসায় ফিরে যাচ্ছেন মুশফিক-তামিমরা

rony

যে সুন্দরী ফিটনেস ট্রেনারকে নিয়ে ফুটবল বিশ্বে ঝড়

Shamim Reza

পিছিয়ে গেল বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

Shamim Reza

ফুটবল তারকার ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী

Shamim Reza