Views: 66

খেলাধুলা

ফুটবলে মাতৃত্বকালীন ছুটি চালু


স্পোর্টস ডেস্ক: নারী ফুটবলারদের জন্য ১৪ সপ্তাহের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা-ফিফা। শুক্রবার ফিফার পরিচালনা পর্ষদ নতুন এই আইন অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছে।

ফিফা সূত্রে জানা যায়, এই আইনে ১৪ সপ্তাহ মাতৃত্বকালীন ছুটি পাবেন নারী ফুটবলাররা। এর মধ্যে সন্তান জন্মের পর বাধ্যতামূলক কমপক্ষে ৮ সপ্তাহ ছুটি দিতে হবে। মাতৃত্বকালীন ছুটি শেষে ক্লাবগুলোকে তাদের নারী ফুটবলারদের পুনরায় ফুটবলে সম্পৃক্ত করতে বাধ্য থাকবে। এমনকি ছুটি শেষেও চিকিৎসা সরবরাহ করতে হবে ক্লাবকে।


এ বিষয়ে এক টুইটার বার্তায় ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো জানান, “ফুটবলের প্রধান নায়ক হল খেলোয়াড়েরা, তারাই খেলার মূল আকর্ষণ। নারী ফুটবলারদের উজ্জ্বল ক্যারিয়ারের জন্য আমাদের স্থায়ী ব্যবস্থা নিশ্চিত করতে হবে। তাদের মাতৃত্বকালীন ছুটির প্রয়োজনের ব্যাপারে আমরা এই পদক্ষেপ নিয়েছে। তাদের যেন এই সময়ে কোনো ধরনের দুশ্চিন্তায় পড়তে না হয় সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

খেলোয়াড়দের পাশাপাশি নতুন আইনে কোচদের জন্যও বৃহত্তর সুবিধার সুযোগ থাকবে বলে জানান ফিফা সভাপতি।

ফিফা সভাপতি বলেন, “১৪ সপ্তাহের মাতৃত্বকালীন বাধ্যতামূলক ছুটির আইনে খেলোয়াড়দের তাদের চুক্তির দুই-তৃতীয়াংশ অর্থের নিশ্চয়তা থাকবে। এছাড়া মাতৃত্বকালীন নারী ফুটবলারদের সাথে ক্লাবগুলোর সংশ্লিষ্টতা বাড়াতে ফিফা আরও কঠোর হবে।”


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানের পেছনে পড়লেও উদ্বিগ্ন নয় বিসিবি

Mohammad Al Amin

অবশেষে হারের মুখ দেখলো ইন্টার মিলান

Mohammad Al Amin

টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানেরও নীচে বাংলাদেশ

mdhmajor

কাল ক্রিকেটারদের করোনা টেস্ট

Saiful Islam

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক লুইস!

Mohammad Al Amin

সিডনি টেস্টে অভিষেক হচ্ছে নবদীপ সাইনির

azad