Views: 139

খেলাধুলা ফুটবল

ফেব্রিয়ারি পর্যন্ত আর্সেনালের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন না ওজিল


স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত খেলার জন্য ২৫ সদস্যের দল দিয়েছে আর্সেনাল। আর ওই দলে নেই আর্সেনালের সবচেয়ে বেশি বেতন পাওয়া সাবেক জার্মান ফুটবলার মেসুত ওজিল। গানার কোচ মাইকেল আর্তেতা তাকে দল থেকে ছেঁটে ফেলেছেন।

প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী, আগামী শীতকালীন দলবদলের মৌসুম শেষ হওয়া পর্যন্ত ২৫ ফুটবলারের তালিকা দিতে হয়। ওই তালিকায় ২১ বছরের ওপরে সর্বোচ্চ ১৭ জন ইংল্যান্ডের বাইরের ফুটবলার রাখা যায়। ১৯ ফুটবলার থেকে দলটা বেছে নিতে হতো আর্তেতার। সাবেক ফুটবলার আর্তেতা সেখান থেকে ওজিলকে ছেঁটে ফেলেছেন।


শুধু তাই নয়, ২০১৩ সালে রিয়াল মাদ্রিদ থেকে আর্সেনালে আসা ওজিল ছাড়াও আর্তেতার দল থেকে বাদ পড়েছেন গ্রিক ফুটবলার সক্রাটিচ।

ওজিলকে বাদ দেওয়ার কথা জানিয়ে আর্সেনাল কোচ বলেছেন, কারণটা আমি তাদের কাছে এরই মধ্যে ব্যাখ্যা করেছি। দলের সিনিয়র দুই ফুটবলারকে বাদ দেওয়া আমার জন্য কঠিন কাজ ছিল। কিন্তু তাদের নিয়মের প্রতি সম্মান দেখাতে হবে।

ওজিল অবশ্য গত মৌসুমের শেষের দিক থেকেই আর্সেনালের দলের বাইরে চলে গেছেন। করোনার কারণে লিগ বন্ধ হওয়ার আগে মার্চে শেষবার গানারদের জার্সি গায়ে চাপিয়েছেন তিনি।

চলতি মৌসুমে এখনও দলের হয়ে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি ওজিল। পরিকল্পনায় না থাকলেও আর্সেনাল অবশ্য ওজিলকে গ্রীষ্মকালীন দলবদলের বাজারে বিক্রি করে দেয়নি। আবার সাবেক জার্মান প্লে মেকারও ক্লাব ছাড়েননি।

ইউরোপের সর্বোচ্চ পর্যায়ে না হোক ওজিলকে মোটা দামে কিনতে এখনও চীন, কাতার, সৌদি আরব, তুরস্ক কিংবা যুক্তরাষ্ট্রের মতো লিগের ক্লাব মুখিয়ে আছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সারা বিশ্বের কাছে যে নামটি ছিল ভালোবাসার

Shamim Reza

মুশফিকের ঢাকাকে উড়িয়ে দিল মিঠুনের চট্টগ্রাম

Shamim Reza

আর্জেন্টিনা ও বোকার জার্সিতে মোড়ানো ম্যারাডোনা

Shamim Reza

ম্যারাডোনার ময়নাতদন্তে যা জানা গেল

Shamim Reza

ঢাকাকে গুড়িয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের উড়ন্ত শুরু

Saiful Islam

‘মৃত্যুর আগে ম্যারাডোনাকে চিকিৎসা না দিয়ে ১২ ঘণ্টা ফেলে রাখা হয়’

Saiful Islam