ক্রিকেট (Cricket) খেলাধুলা

ফের অনুশীলনে ফিরেছেন স্মিথ-ওয়ার্নাররা

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে স্থগিত হয়ে আছে বিশ্ব ক্রিকেট। তাই ক্রিকেটকে মাঠে ফেরাতে দুই মাসেরও বেশি সময় পর আবারও অনুশীলনে ফিরেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

সোমবার (১ জুন) সিডনি অলিম্পিক পার্কে অনুশীলনে দেখা গেছে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ককে। আর্ন্তজাতিক ক্রিকেটে ফেরার আগে ক্রিকেট অস্ট্রেলিয়া ঘরোয়া ক্রিকেটে ফেরার পরিকল্পনা করছে।

দর্শকবিহীন গ্যালারিতে সোমবার (১ জুন) সিডনি অলিম্পিক পার্কে অস্ট্রেলিয়া জাতীয় দলের এই ক্রিকেটাররা অনুশীলনে অংশ নেন। চলতি সময়ে ক্রিকেট অনুশীলনের জন্য আইসিসি যে বিধি-বিধান দিয়েছে সেগুলো মেনেই এই ক্রিকেটাররা অংশ নেন।


অনুশীলনে ঘাম ঝরানোর পর সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথ বলেন, বেশ ভাল ঝরঝরা লাগছে নিজেকে। পেছনের কয়েকটা মাস বাসায় ফিটনেস নিয়ে ভাল সময় কাটিয়েছি। ফিটনেস নিয়ে আমার কোন সমস্যা নেই।

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) গত সপ্তাহে জানায়, আগামী ৯ আগস্ট থেকে আর্ন্তজাতিক ক্রিকেটে ফেরার পরিকল্পনা করছে তারা।

দু’মাসের লকডাউনে স্টিভেন স্মিথ ব্যাট হাতে বাড়ির আঙ্গিনায় স্যাডো প্রাকটিস না করলেও ফিটনেসে কোন ঘাটতি রাখেননি। শারীরিক এবং মানসিক ফিটনেসের ওপরই এই সময় সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

স্মিথ সাংবাদিকদের বলেন, লকডাউনের সময়টায় আমি ব্যাট হাতে তুলেই দেখিনি। প্রতিদিন নিয়ম মেনে ফিটনেস চর্চা চালিয়ে গেছি। সময়টা আমি ব্যয় করেছি নিজেকে শারীরিক ও মানসিকভাবে ফিট রাখার সেশনে। ফলটা এখন উপভোগ করছি। আজ এই অনুশীলনে নিজেকে দারুণ তরতাজা মনে হচ্ছে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার আগে অবশ্য ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা ক্রিকেট দল স্বল্প পরিসরে তাদের অনুশীলন শুরু করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

৬১টি টেস্ট ম্যাচে উইন্ডিজ জিতেছে ৫৫টি, হার নেই একটিতেও

Mohammad Al Amin

বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংলিশ দলের কোচ সিলভারউড

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza