Views: 135

ক্রিকেট (Cricket) খেলাধুলা

ফের বোলিং করার অনুমতি পেলেন নারাইন

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সাসপেক্ট বোলিং অ্যাকশন কমিটি থেকে বল করার জন্য ছাড়পত্র পেলেন কলকাতা নাইট রাইডার্সের তারকা স্পিনার সুনীল নারাইন। একইসঙ্গে তাকে যে সতর্কতা দেওয়া হয়েছিল তাও এখন উঠে গেল।

রবিবার (১৮ অক্টোবর) এক বিবৃতিতে এটি নিশ্চিত করেছে আইপিএল। এর আগে চলমান মৌসুমে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কলকাতার নাটকীয় জয়ের ম্যাচে প্রশ্নবিদ্ধ হয় নারাইনের বোলিং। আবুধাবিতে দীনেশ কার্তিকদের ২ রানের জয়ের ম্যাচে দারুণ বল করে জয়ে ভূমিকা রেখেছিলেন এই ক্যারিবিয়ান স্পিনার।


সে সময় এক বিবৃতিতে আইপিএল জানায়, আইপিএলের সন্দেহভাজন ত্রুটিযুক্ত বোলিং অ্যাকশন পলিসি অনুযায়ী মাঠের আম্পায়াররা এই রিপোর্ট দিয়েছে। আপাতত নারাইনকে সতর্কতা দেওয়া হয়েছে। তবে আইপিএলের নিয়মঅনুযায়ী তিনি পরের ম্যাচগুলো খেলতে পারবেন।

কিন্তু এই আসরেই আরও একবার ডানহাতি নারাইনের বোলিং প্রশ্নবিদ্ধ হলে তাকে নিষিদ্ধ হতে হবে। আর টুর্নামেন্টে ফিরতে হলে বিসিসিআইয়ের ছাড়পত্র পেয়েই আসতে হবে।

এর আগে ২০১৪ সাল থেকেই প্রশ্নবিদ্ধ বোলিং নিয়ে ভুগছেন নারাইন। তিনি সেবার চ্যাম্পিয়নস লিগে দুবার ত্রুটিযুক্ত বোলিংয়ের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছিলেন। পরবর্তীতে অ্যাকশন শুধরাতে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি তিনি।

২০১৫ সালের আইপিএলে আরও এক দফা নারাইনের বোলিং প্রশ্নবিদ্ধ হয়, আর সেবছর নভেম্বরে বোলিং থেকে নিষিদ্ধ হন।

আইসিসি নারাইনের বোলিংয়ে ২০১৬ সালের এপ্রিলে ছাড়পত্র দেয়। তবে সেবছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি নিজের নাম প্রত্যাহার করে নেন। পরবর্তীতে ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে আরও একবার তার বোলিং প্রশ্নবিদ্ধ হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এ বছর বিগ ব্যাশে প্রতি দলের একাদশে তিন বিদেশি ক্রিকেটার

Mohammad Al Amin

ধোনিদের দুর্দশা বাড়িয়ে টিকে থাকলো রাজস্থান

Saiful Islam

ভারত বিশ্বকাপে অংশ নিতে আইসিসি’র কাছে ভিসার নিশ্চয়তা চাইছে পিসিবি

Mohammad Al Amin

ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল মাহমুদউল্লাহরা

Saiful Islam

আইপিএলের এই আম্পায়ার নারী নাকি পুরুষ?

Saiful Islam

জিম্বাবুয়ের সিরিজে দলে জায়গা পেলেন না আমির-শোয়েব

Mohammad Al Amin