Views: 248

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ফের লকডাউনে যাচ্ছে ইরান


আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় আগামীকাল (শনিবার) থেকে শতাধিক শহরে লকডাউন বাস্তবায়ন শুরু হচ্ছে। খবর পার্সটুডে’র।


রেড জোন হিসেবে চিহ্নিত শহরগুলো থেকে কেউ ব্যক্তিগত গাড়ি নিয়ে অন্য শহরে যেতে পারবে না। নিয়ম ভাঙলেই গুনতে হবে জরিমানা। খাদ্য সামগ্রীসহ জরুরি পণ্যের দোকান ছাড়া অন্য সব শপিং মল ও বাজার বন্ধ থাকবে।

বিশেষ কিছু দপ্তর ছাড়া বেশিরভাগ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। দিনে শহরের ভেতরে গাড়ি চলাচলের অনুমতি থাকলেও রাত ৯টা থেকে ভোর চারটা পর্যন্ত রাস্তায় কোনো গাড়ি বের হতে পারবে না।

জরুরি সেবার সঙ্গে যুক্ত গাড়িগুলো কেবল এই নির্দেশনার আওতামুক্ত থাকবে। এ অবস্থা চলবে টানা দুই সপ্তাহ। এরপর আবারও তা বাড়ানো হতে পারে।

এদিকে, ইরানে গত ২৪ ঘণ্টায় আরও ৪৭৯ জন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন। একই সময়ে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২৬০ জন। ইরানে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ হাজার ৮৯৬ জন।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সিমা সাদাত লারি আজ এসব তথ্য জানিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ম্যারাডোনার কফিন খুলে সেলফি, বিপদে কর্মী

Shamim Reza

১৩ মুসলিম দেশের জন্য আমিরাতের ভিসা নিষেধাজ্ঞা : মূল উদ্দেশ্য আসলে কী?

Shamim Reza

পরমাণু বিজ্ঞানী হত্যার পর যে বার্তা দিলেন ইরানের সর্বোচ্চ নেতা

azad

১ ডিসেম্বর থেকে দোকানপাট খুলছে বেলজিয়ামে

azad

তিন সপ্তাহে আরও ৬০ হাজার আমেরিকানের মৃত্যুর শঙ্কা

Shamim Reza

ব্রিটিশ কোম্পানি আস্ট্রাজেনেকায় উত্তর কোরিয়ার হ্যাকারদের হানা!

azad