Views: 155

আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি

ফেসবুকের কাছে ১১ কোটি ইউরো পাওনা ফ্রান্সের


তথ্যপ্রযুক্তি ডেস্ক: ট্যাক্স এবং জরিমানা বাবদ ফেসবুকের কাছে প্রায় ১১ কোটি ইউরো পাবে ফ্রান্স। ফ্রান্সের ট্যাক্স কর্তৃপক্ষের এক হিসাবে এ তথ্য উঠে এসেছে। খবর: রয়টার্স।

ফ্রান্স কর্তৃপক্ষ পুরো ট্যাক্স আদায় করার চেষ্টা করছে। যেখানে ফেসবুক, গুগল, অ্যাপল, অ্যামাজনসহ বড় বড় কোম্পানিগুলো ফ্রান্সে ব্যবসা করার পরও ট্যাক্স দিতে নারাজ।

বর্তমানে আন্তর্জাতিক বাজারে শুল্ক প্রদানের আইন ইউরোপের বাজারে ব্যবসার সুযোগ সহজ করে দিলেও ফেসবুকসহ অধিকাংশ টেক কোম্পানিগুলো ট্যাক্স পরিশোধে গড়িমসি করছে।


ফেসবুকের এক মুখপাত্র জানান, ফ্রান্সের ট্যাক্স অথরিটি ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ট্যাক্সের অডিট করায় হিসাবে বকেয়া শুল্কের পরিমাণ দাঁড়িয়েছে মোট ১০ কোটি ৬০ লাখ ইউরো।

বকেয়ার মোট হিসাবের পরিমাণ জানালেও এ বিষয়ে বিস্তারিত জানায়নি প্রতিষ্ঠানটি। বকেয়া শুল্কের ব্যাপারে বিস্তারিত জানায়নি ফ্রান্সের ট্যাক্স কর্তৃপক্ষও।

২০১৮ সালের পর থেকে বিজ্ঞাপনগুলোকে ফ্রান্সের শুল্কের খাতায় যোগ করা শুরু করেছে ফেসবুক, যোগ করেন মুখপাত্র।

ফ্রান্সের অর্থনৈতিক সমীক্ষা অনুসারে, ২০১৯ সাল থেকে এ বছরের শুরু পর্যন্ত থেকে ফেসবুকের বাৎসরিক লাভের অঙ্ক বেড়ে ৭৪ কোটি ৭০ লাখে দাঁড়িয়েছে।

ফেসবুক জানিয়েছে, তারা শুল্ক পরিশোধের বিষয়টি সবসময়ই গুরুত্ব সহকারে পর্যালোচনা করে এসেছে। শুল্ক সম্পর্কিত সকল ইস্যু সমাধান করার চেষ্টা চলছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ষাটোর্ধ্ব ডিগ্রিবিহীন কুয়েত প্রবাসীদের জন্য দুঃসংবাদ

Saiful Islam

ভ্যানেটিব্যাগে এত হিরা-জহরত!

Saiful Islam

গোটা বিশ্বের মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান

Saiful Islam

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam