বিজ্ঞান ও প্রযুক্তি

ফোনের সেরা পাঁচ ফ্রি ওয়াইফাই হটস্পট অ্যাপ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : গুগল প্লে স্টোরে রয়েছে অসংখ্য হটস্পট অ্যাপ। যদিও সব অ্যাপ ঠিক করে কাজ করে না। তাই প্লে স্টোর থেকে বিভিন্ন হটস্পট অ্যাপ ডাউনলোড করে নেয়া যায়। অ্যাপগুলো ব্যবহার করে নিকটবর্তী ওয়াইফাই হটস্পট খুঁজে পেতে সুবিধা হয়।

১। ওয়াইফাই ম্যাপ
এটা প্লে স্টোরের অন্যতম জনপ্রিয় ওয়াইফাই হটস্পট অ্যাপ। প্লে স্টোর লিস্টিংয়ে জানানো হয়েছে১০০ মিলিয়নের বেশি গ্রাহক এই অ্যাপ ব্যবহার করেছেন। অ্যাপের মধ্যে একটি ইন্টারঅ্যাকটিভ ম্যাপে হটস্পট দেখা যায়।

২। ফ্রি ওয়াইফাই ফ্রম উইমান
উইমানের ওয়াইফাই হটস্পট অ্যাপ অন্যতম সেরা অ্যাপ। সহজেই নিকটবর্তী ওয়াইফাই হটস্পট খুঁজে পেতে সাহায্য করবে ফ্রি ওয়াইফাই ফ্রম উইমান অ্যাপ। কোন ওয়াইফাই হটস্পটে কত স্পিড পাওয়া যাবে তাও দেখিয়ে দেবে এই অ্যাপ।

৩। ওয়াইফাইম্যাপার
ওপেন সিগনালের ওয়াইফাইম্যাপার অ্যাপ হয়ত এই তালিকার সেরা অ্যাপ। গুগল প্লে স্টোরে জনপ্রিয় এই অ্যাপ ব্যবহার করে সহজেই নিকটবর্তী ওয়াইফাই হটস্পট খুঁজে পাওয়া যাবে। বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য এই অ্যাপে ৫০ কোটির বেশি ওয়াইফাই হটস্পট পাওয়া যাবে।

৪। ওয়াইফাই ফাইন্ডার
বাড়ির পাশে বিনামূল্যে ওয়াইফাই খুঁজে পেতে দেখে নিতে পারেন ওয়াইফাই ফাইন্ডার। ওয়াইফাই ফাইন্ডারে থাকছে বিশেষ কমিউনিটি সার্ভিস। এছাড়াও বিনামূল্যে আপনি নিজের ওয়াইফাই হটস্পট শেয়ার করতে পারবেন।

৫। ওয়াইফাই অ্যানালাইজার
ওয়াইফাই অ্যানালাইজার অ্যানড্রয়েড ফোনের অন্যতম সেরা অ্যানড্রয়েড অ্যাপ। এই অ্যাপ তালিকায় অন্য যে কোন অ্যাপের থেকে আলাদা। ওয়াইফাই সিগনালের তীব্রতা মাপতে এই অ্যাপ ব্যবহার হয়। অ্যানড্রয়েড প্লে স্টোরের অন্যতম পুরনো অ্যাপ ওয়াইফাই অ্যানালাইজার।

এই পাঁচটি অ্যাপ ব্যবহার করে সহজেই ওয়াইফাই এর বিভিন্ন কাজ করা যাবে।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ