বিজ্ঞান ও প্রযুক্তি

ফোনে চার্জ দেয়ার সঠিক সময় জেনে নিন

তথ্যপ্রযুক্তি ডেস্ক : বর্তমানে সবার হাতেই রয়েছে স্মার্টফোন! ফোন ছাড়া জীবন চালানোই যেন কঠিন এখন। স্মার্টফোনের সঙ্গেই কাটে আমাদের দিনের বেশিরভাগ সময়। ফোনটি সচল রাখতে ব্যাটারিতে সচেতনভাবে চার্জ দিতে হয়।

S12017-Project-1-Growing-US-BLOG-EN-Does-It-Matter-If-You-Leave-Your-Phone-to-Charge-Overnightনিয়ম মেনে যত্নের সঙ্গে ব্যবহার করলেই নতুন স্মার্টফোন নিশ্চিন্তে ব্যবহার করা যায় দীর্ঘ দিন। টেক বিশেষজ্ঞরা বলেন, ব্যাটারির চার্জ কমে ৫০ শতাংশ হওয়ার আগে কিছুতেই ফোন চার্জে দেয়া উচিত না। আবার, কমপক্ষে ২০ শতাংশ চার্জ থাকা অবস্থায় রিচার্জ করে নিতে হবে।


স্মার্ট ফোন কখনো শতভাগ রিচার্জ করা উচিত নয়। আর চার্জ হয়ে গেলে চার্জার খুলে নিতে হবে। মাসে একবার ব্যাটারি পুরোপুরি ডিসচার্জ করতে হবে। ফোনের চার্জ শেষ হয়ে ফোন বন্ধ হয়ে যাওয়ার পর রিচার্জ করে নিতে হবে।

ব্যবহার করা ফোন কেনার আগে অবশ্যই ব্যাটারির অবস্থা জেনে নিন। নিজের নতুন ফোনও যত্ন নিয়ে ব্যবহার করুন। বিক্রি করতে চাইলে ভালো দাম পাবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

পাটের দুটি নতুন শাকের জাত উদ্ভাবন

Saiful Islam

কম দামে সিম্ফনির সেরা স্মার্টফোন

Shamim Reza

ক্যান্সার রোগীদের করোনা থেকে বাঁচাতে কানাডার বিশেষ ভ্যাকসিন

Sabina Sami

চালু হলো টিকটকের বিকল্প অ্যাপ

Saiful Islam

‘লেভেল ৫’ স্বয়ংক্রিয়তার কাছাকাছি টেসলা: মাস্ক

Saiful Islam

একীভূত হওয়ার পথে হোয়াটসঅ্যাপ-মেসেঞ্জার

rony