Coronavirus (করোনাভাইরাস) বিভাগীয় সংবাদ রাজশাহী

বগুড়ায় একদিনে ৫০ জনের করোনা শনাক্ত

জুমবাংলা ডেস্ক : বগুড়ায় করোনার সংক্রমণ শুরু হওয়ার ৫৭ দিনের মাথায় বুধবার রেকর্ড পরিমাণ ৫০ জনের শরীরে কভিড-১৯ এর উপস্থিতি মিলেছে। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রাতে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বগুড়ায় পরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনার ৩০ দশমিক ৪৮ শতাংশেরই করোনা পজিটিভ পাওয়া গেছে।

আক্রান্ত ৫০ জনের মধ্যে ৩৬ জন পুরুষ আর ১৪ জন নারী। তাদের বয়স ১ বছর থেকে ৭৩ বছর। গত ২০ থেকে ২৬ মে পর্যন্ত তাদের নমুনা সংগ্রহ করা হয়। আক্রান্তদের মধ্যে ৩৩ জনই বগুড়া সদরের বাসিন্দা। তাদের মধ্যে ১২ জন শহরের চেলোপাড়া এলাকার চাষী বাজারের শ্রমিক। এছাড়া গাবতলী উপজেলার ৮ জন, শাজাহানপুরের ৫ জন, সোনাতলার ২ জন, কাহালুর একজন এবং আরও একজন নন্দীগ্রামের বাসিন্দা।


বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সর্বোচ্চ ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার নমুনা ছিল ১৬৬টি। ওই ১৬৬টি নমুনার মধ্যে ২টি ছিল পুরনো অর্থাৎ করোনা পজিটিভ রোগীর কাছ থেকে সংগ্রহ করা দ্বিতীয় দফা নমুনা ছিল। পুরানো ওই দু’টি নমুনার দ্বিতীয় পরীক্ষাতেও পজিটিভ রেজাল্ট এসেছে। আর নতুন সংগ্রহ করা ১৬৪টি নমুনার ৫০টি বা ৩০ দশমিক ৪৮ শতাংশে করোনার উপস্থিতি মিলেছে। আগের দিন মঙ্গলবার ৯০টি নমুনা পরীক্ষায় ১১জনকে পজিটিভ বলে জানানো হয়।

বুধবার পরীক্ষা করা বগুড়া জেলার বাইরের বাকি ১১৬টি নমুনার মধ্যে ৬৫টি ছিল সিরাজগঞ্জের। এছাড়া ৪৮টি জয়পুরহাট এবং আর ৩টি ছিল গাইবান্ধার। বগুড়ায় নতুন করে ৫০জনের সংক্রমিত হওয়ার মধ্য দিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ডাবল সেঞ্চুরির রেকর্ডও ভাঙলো। জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী বগুড়ায় এখন পর্যন্ত ২৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আল্লাহর রহমতে আমি ভালো আছি: মাশরাফী

mdhmajor

করোনা : জাপানে মৃত্যুর হার খুবই কম- রহস্যটা কী?

Sabina Sami

আগেই কি করোনায় আক্রান্ত হয়েছেন? যেসব লক্ষণে বুঝবেন

globalgeek

করোনায় মধ্যপ্রাচ্যের ছয় দেশে মারা গেছেন ৭৫৩ বাংলাদেশি

Sabina Sami

আবারও হাইড্রোক্সিক্লোরোকুইনের ব্যবহার বন্ধের ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

Sabina Sami

এবার করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়বে অক্সফোর্ডের টিকা

Sabina Sami