Views: 13

বিভাগীয় সংবাদ রাজশাহী

বগুড়ায় শত শত মানুষের সামনে যুবকের আত্মহত্যা

জুমবাংলা ডেস্ক : বগুড়া শহরে পুলিশ, ফায়ার সার্ভিসসহ ও শত শত মানুষের উপস্থিতিতে নির্মাণাধীন একটি ভবনের পাঁচতলায় লাগানো বাঁশের কাঠামো থেকে লাফিয়ে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। সোমবার (৩ মে) বিকালে শহরের বড়গোলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম টমাস সরকার (৩৮)। তিনি বগুড়া শহরের চকসুত্রাপুর এলাকার মৃত হাফিজুর রহমান সরকারের ছেলে। তিনি মানসিকভাবে ভারসাম্যহীন ছিলেন বলে জানা গেছে।

বগুড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবদুল হালিম এর সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতের পরিবারের উদ্ধৃতি দিয়ে সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানিয়েছেন, ওই যুবক মানসিক ভারসাম্যহীন ছিলেন। এর আগে দু’বার আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

পুলিশ ও ফায়ার সার্ভিসের সূত্র জানায়, নির্মাণাধীন ওই সাততলা ভবনে প্লাস্টারের কাজ চলছিল। টমাস সোমবার বিকালের দিকে প্লাস্টারের কাজে ব্যবহৃত বাঁশের কাঠামো বেয়ে পাঁচতলায় ওঠেন। নির্মাণ শ্রমিকরা ওঠার কারণ জানাতে চাইলে তিনি আত্মহত্যা করবেন বলে জানান। খবরটি জানাজানি হলে ফায়ার সার্ভিস ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে আসে। শত শত মানুষ ভবনের নিচে ভিড় করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে বুঝিয়ে নিচে নামাতে ব্যর্থ হলে মই দিয়ে তাকে উদ্ধারের প্রস্তুতি নেন। এ সময় টমাস সরকার হাত ছেড়ে দিলে নিচে পড়ে গুরুতর আহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে মোহাম্মদ আলী হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টমাস সরকারের বড়ভাই শামীম সরকার জানান, মাদকসেবনের কারণে আট বছর আগে টমাসের স্ত্রী তাকে ছেড়ে চলে যান। তখন তিনি মানসিকভাবে আঘাত পান। ছয় বছর আগে বাবার মৃত্যুর পর থেকে টমাস মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েন। দু’বার আত্মহত্যার চেষ্টা করেছেন। একটি কনস্ট্রাকশন ফার্মে চাকরি করলেও দু’মাস আগে ছেড়ে দেন টমাস।

শামীম সরকার দুঃখ প্রকাশ করে বলেন, তার ভাই প্রায় দু’ঘণ্টা ভবনের বাঁশের ওপর দাঁড়িয়ে আত্মহত্যার কথা বলার পরও উদ্ধার করা সম্ভব হয়নি। ঘটনাস্থলে লোকজন দাঁড়িয়ে মজা দেখেছে ও ভিডিও করেছে।

বগুড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবদুল হালিম জানান, মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। পাঁচতলায় প্লাস্টারের কাজে লাগানো বাঁশ থেকে লাফিয়ে তিনি আত্মহত্যা করেন।

সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, নিহত ওই ব্যক্তির লাশ উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরও পড়ুন

ইফতারির জন্য স্ত্রীকে বেঁধে নির্যাতন, শ্বশুরকে মারধর

Saiful Islam

পদ্মা পাড়ি দিতে গিয়ে পানিতে ডুবল মাইক্রোবাস

Saiful Islam

ফেরিতে উঠতে গিয়ে পদ্মায় ডুবে গেল যাত্রীসহ মাইক্রোবাস

Shamim Reza

সিলেটে এবার ইফতারির জন্য স্ত্রীকে বেঁধে নির্যাতন, শ্বশুরকে মারধর

Shamim Reza

ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রহস্যজনক মৃত্যু

Shamim Reza

বিক্ষোভের মুখে বাড়ল ঈদের ছুটি

Shamim Reza