শনিবার মধ্যরাত থেকে বগুড়ায় কঠোর লকডাউন

জুমবাংলা ডেস্ক: বগুড়া জেলায় করোনাভাইরাসের সংক্রমণের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়ে কঠোর লকডাউন দেওয়া হয়েছে। বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জিয়াউল হক জানান, উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় করোনা সংক্রমণ বেড়ে গেছে। পাশাপাশি বগুড়ার সদর উপজেলাসহ বিভিন্ন স্থানে করোনা সংক্রমণ বাড়েছে। এ অবস্থায় আজ শনিবার মধ্যরাত ১২টা থেকে বগুড়া পৌরসভা এলাকায় সাতদিনের জন্য কঠোর লকডাউন কার্যকর করার ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার সকালেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে করোনা প্রতিরোধে গঠিত ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। লকডাউন চলাকালীন পৌরসভা এলাকায় দূরপাল্লার যানসহ জেলার অভ্যন্তরীণ যাানবহনও প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়াও পৌরসভা এলাকা থেকে কোনো যানবাহন বের হতে পারবে না। অর্থাৎ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। দোকানপাটও বন্ধ থাকবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বগুড়ায় সন্ধ্যা সাড়ে ৭ টার পর দোকান পাট বন্ধ করার ঘোষণা অনেক আগেই থেকেই ছিল। এরপর গতকাল শুক্রবার নতুন করে কঠোর লকডাইনের ঘোষণা দেওয়া হলো। সূত্র: বাসস

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/একেএ