Views: 673

ক্যাম্পাস চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় কুবি বঙ্গবন্ধু পরিষদের প্রতিবাদ

কুবি প্রতিনিধি : কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। আজ রোববার কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন স্বাক্ষরিত বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়৷

বিবৃতিতে সংগঠনটি জানায়, ইতিহাসের এই চরম ঘৃণিত, ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও মানবিক মূল্যবোধের অবক্ষয় সমগ্র জাতির বিবেককে নাড়া দিয়েছে। এই ঘটনায় বঙ্গবন্ধু পরিষদ ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছে। বঙ্গবন্ধু পরিষদ মনে করে, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও ভাস্কর্য নিয়ে প্রতিক্রিয়াশীল, স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী চক্রের অযৌক্তিক বক্তব্য কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটি দেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে স্বাধীনতা বিরোধীদের গভীর ষড়যন্ত্র।

সংগঠনটি বিবৃতিতে বলে, চক্রান্তকারীরা এই চক্রান্তের বাস্তবায়নের জন্য খুবই নমনীয় দিক ধর্মকে ব্যাবহার করছে। ভাস্কর্যকে মূর্তির সঙ্গে মিলিয়ে ধর্মপ্রাণ সাধারণ মানুষেকে বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। আমরা দৃঢ়চিত্তে বলতে চাই, বঙ্গবন্ধুর প্রতি বিন্দুমাত্র অশ্রদ্ধা বাঙালি জাতি কোনোভাবেই মেনে নেবে না।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি বিধানের জন্য দাবি জানিয়েছে।

আরও পড়ুন

কালীগঞ্জে অসহায় গৃহহীন ৪৫টি পরিবার পেল স্বপ্নের ঠিকানা

rskaligonjnews

রাত পোহালেই যেসব ইউপিতে ভোট (তালিকা)

rony

ভেঙে পড়ল চারতলা ভবন

globalgeek

বয়সের কারণে বিএনপির মহাসচিবের মতিভ্রম ঘটেছে: তথ্যমন্ত্রী

rony

চুরির টাকায় বিদেশি বিড়াল-কুকুর পোষেন এই ‘সৌখিন চোর’

Shamim Reza

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে নির্ভয়ে ঘুরে বেড়াচ্ছে বন্যপ্রাণীরা

mdhmajor