জাতীয়

বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় প্রতিনিধি দলের শ্রদ্ধাঞ্জলি

জুমবাংলা ডেস্ক : বাংলা সম্মিলনে যোগদান করে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন বাংলা সম্মিলনে যোগ দিতে আসা ভারতীয় বাঙালি প্রতিনিধি দল। সঙ্গে ছিলো ওয়াইডিডির সদস্যবৃন্দ।

‘মুজিববর্ষ’ ও অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে ইয়ুথ ফর ডেমোক্রেসি অ্যান্ড ডেভেলপমেন্ট আয়োজন করে বাংলা সম্মিলন।

শনিবার সম্মিলনের তৃতীয় দিন ছিলো। এই দিনই তারা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ইয়ুথ ফর ডে‌মো‌ক্রে‌সি এন্ড ডে‌ভেলপ‌মেন্ট এর সভাপ‌তি জয়নব শান্তনু ও নির্বাহী সদস্য শার্মীলি শাম্মী।

ভারতীয় প্রতিনিধি দলে ছিলেন, ভারতের কেন্দ্রীয় পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার নির্দল সদস্য ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, জাতীয় কংগ্রেসের পশ্চিমবঙ্গ প্রদেশ কমিটির মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়, আসামের শিলচরের ভাষাসৈনিক ও আসামের প্রাক্তন বিধানসভা সদস্য নিশীথ রঞ্জন দাস, দৈনিক আনন্দবাজার পত্রিকার অ্যাসিসট্যান্ট এডিটর অনমিত্র চট্টোপাধ্যায়, কলকাতার মঞ্চকর্মী ও সংস্কৃতিজন তন্ময় বন্দ্যোপাধ্যায়, দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ও ভারতের ছাত্র ফেডারেশনের সর্বভারতীয় যুগ্ম সম্পাদক দীপ্সিতা ধর।

পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, আসাম ও দিল্লিসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলের বাংলাভাষী মানুষের ঐক্য সুদৃঢ় করা, বাঙালির ধর্মনিরপেক্ষ উদার অসাম্প্রদায়িক আদর্শের বার্তা ছড়িয়ে দেয়া এবং বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামের বার্তা বিশ্বময় ছড়িয়ে দিতে রাজধানী ঢাকায় আয়োজন করা হয় চারদিন ব্যাপী বাংলা সম্মিলন।


আরও পড়ুন

অর্ধেক দামেও বিক্রি হচ্ছেনা ডিম

globalgeek

করোনাতেও ২২৬৪ বস্তা সরকারি ত্রাণের চাল চুরি!

globalgeek

কোন জেলায় কতজন করোনা রোগী শনাক্ত

globalgeek

মা-ছেলেসহ ৫ জনের দেহে করোনা শনাক্ত

globalgeek

ব্যাপক খাদ্য সঙ্কটে বাংলাদেশে অধ্যয়নরত ৩০০ পাকিস্তানি শিক্ষার্থী

Saiful Islam

করোনায় পোশাক কারখানার মালিকের মৃত্যু

Shamim Reza