Views: 137

জাতীয় রাজনীতি

বঙ্গবন্ধু অমর, তাঁকে হত্যা করা যায়নি: খালিদ মাহমুদ চৌধুরী


নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। (ফাইল ছবি)

জুমবাংলা ডেস্ক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের জবাব দিয়েছেন।

আজ শুক্রবার পাবনার ঈশ্বরদীস্থ চরগরগড়িতে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ১০০তম জন্মোৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর, তাঁকে হত্যা করা যায়নি। তিনি অমরত্ম লাভ করেছেন। এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়; কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে।


তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাংখিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি। বাংলাদেশ তাঁর নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে।
কবি ড. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর রহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া ও কবি আসলাম সানী।

দু’দিনব্যাপি এ জন্মোৎসর অনুষ্ঠানের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা।

উৎসব উপলক্ষ্য বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনা সভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমে তাঁর প্রতি সম্মান জানান হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতার স্বাদ যাতে না পাই, সে লক্ষ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল এবংসে হত্যাকে জায়েজ করার জন্য জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া যা যা করা দরকার তা করেছে। তারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসিত করেছে। তারা দেশপ্রেমিক সেনাবাহিনীর সদস্যদের বিনা বিচারে হত্যা করেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাজধানীর যেসব এলাকায় চার ঘণ্টা গ্যাস থাকবে না মঙ্গলবার

Saiful Islam

বঙ্গবন্ধুর ১০ জানুয়ারির ভাষণে দেশ পরিচালনার সবরকম দিক-নির্দেশনা ছিল: প্রধানমন্ত্রী

mdhmajor

২০৭১ সালের পরিকল্পনা হাতে নিয়েছি: প্রধানমন্ত্রী

Saiful Islam

তাপস-সাঈদ দ্বন্দ্বে যা বললেন তথ্যমন্ত্রী

Saiful Islam

সুদানের দারফুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

mdhmajor

করোনা নিয়ে আশঙ্কার কথা বললেন প্রধানমন্ত্রী

Saiful Islam