Views: 625

খেলাধুলা

বঙ্গবন্ধু টি টোয়েন্টিতে সাকিব-তামিমসহ ৫ শীর্ষ তারকার পারিশ্রমিক ১৫ লাখ


স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট কাল। রাজধানীর একটি হোটেলে দুপুর ১২টায় শুরু হবে ড্রাফটের আনুষ্ঠানিকতা। চারটি ভিন্ন ক্যাটাগরিতে থাকবেন ১৫৭ ক্রিকেটার। এ ক্যাটাগরিতে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমান। প্রত্যেকে পাবেন ১৫ লাখ টাকা। প্রতি ফ্র্যাঞ্চাইজি খরচ করবে ২ কোটি টাকা।

সময়টা ভালোই বেছে নিয়েছে বিসিবি। আইপিএল, পিএসএলের উত্তাপ শেষ হতেই নতুন উন্মাদনার শুরু। বিপিএলের আদলে শুধু দেশীয়দের নিয়ে নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপ। সূচি এখনো চূড়ান্ত না হলেও, ২২ নভেম্বর বল মাঠে গড়ানোর সম্ভাবনাই বেশি। আর বৃহস্পতিবার প্লেয়ার্স ড্রাফট।


বিসিবির ডাকে সাড়া দিয়েছিলো ৫ করপোরেট প্রতিষ্ঠান। দলগুলো হচ্ছে বেক্সিমকো ঢাকা, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী, গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। প্লেয়ার্স ড্রাফটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। লটারিতে ১ নম্বর যে দলই হোক, সবার আগ্রহের কেন্দ্র থাকবেন সুপার সাকিব। এ ক্যাটাগরিতে সাকিব ছাড়াও আছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। চার ক্যাটাগরিতে থাকছেন দেড় শতাধিক ক্রিকেটার। এ ক্যাটাগরির ৫ জন পাবেন ১৫ লাখ টাকা করে। বি-তে ক্রিকেটারদের মূল্য ১০ লাখ। সি ও ডি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৬ ও ৪ লাখ টাকা।

প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির বিসিবিকে দেবেন ২ কোটি টাকা। ক্রিকেটার কেনায় খরচ করতে পারবেন দেড় কোটি। বাকি ৫০ লাখ দলের থাকা-খাওয়া-যাতায়াত ও পোশাক। ফ্র্যাঞ্চাইজিগুলো বিসিবির সাথে আলোচনা করে কোচিং স্টাফ ঠিক করবেন। ক্যাম্প শুরু আগে সবার কোভিড টেস্ট করানো হবে। সব দল থাকবে একই হোটেলে বিসিবির বায়ো বাবলের অধীনে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পাকিস্তান সফরকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

Mohammad Al Amin

মাশরাফি প্রসঙ্গ উঠতেই সরাসরি যা বললেন সাকিব

Saiful Islam

রবিবার বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন, আর্মি স্টেডিয়াম থেকে শুরু

mdhmajor

আবারও বোলিং করার অনুমতি পেলেন ধনঞ্জয়া

Mohammad Al Amin

ঢাকায় ফিরেছেন হেড কোচ ডোমিঙ্গো

Mohammad Al Amin

ভারত-অস্ট্রেলিয়ার শেষ টেস্ট নিয়ে নতুন শংকা

azad