অর্থনীতি-ব্যবসা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি স্লাইডার

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : ২৬ শতাংশে মাসে আয় ১০ কোটি টাকার বেশি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে মাসে ১০ কোটি টাকার বেশি আয় হচ্ছে। বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড(বিসিএসসিএল) সূত্রে আরও গেছে, এখনই বছরে ১২৫ কোটি টাকার বেশি আয় নিশ্চিত করেছে।


খোঁজ নিয়ে জানা গেছে, আরও ১০ শতাংশ বিক্রির প্রক্রিয়ার মধ্যে আছে। স্যাটেলাইটের কাছ থেকে ক্যাপাসিটি কিনতে এরই মধ্যে আলোচনা প্রায় শেষ করে এনেছে নেপালের একটি ডিটিএইচ কোম্পানি। তারা বঙ্গবন্ধু স্যাটেলাই-১ এর পাঁচটি ট্রান্সপন্ডার কিনবে। সব আলোচনা শেষে এখন দরদাম চূড়ান্ত করার কথা হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল)।

এ প্রসঙ্গে আলাপকালে বিসিএসসিএল এর চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, গত ফেব্রুয়ারি মাসে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বুঝে পাওয়ার পর এ পর্যন্ত তারা অত্যাধুনিক এই স্যাটেলাইটটির ২৬ শতাংশ ক্যাপসিটি বিক্রি হয়েছে।

আরও ৬৪ শতাংশ ক্যাপাসিটি বিক্রির জন্যে চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

সংশ্লিষ্টরা বলছেন, বাকি তিন চতুর্থাংশ থেকে যদি তারা মাসে মাত্র ১৫ কোটি টাকাও আয় করা গেলে মাত্র নয় বছরের মধ্যে এই প্রকল্পের জন্যে ব্যয় হওয়া সরকারের পুরো খরচের টাকা উঠে আসবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ঋণপত্র ছাড়া চুক্তির মাধ্যমে রপ্তানির সুযোগ বাড়লো

Saiful Islam

‘পাটকল শ্রমিকরা সাড়ে ১৩ লাখ টাকা করে পাবেন’

Shamim Reza

পাটকল শ্রমিকদের জন্য বড় সুখবর

globalgeek

ডা. জাফরুল্লাহর ফুসফুসে ৩ ধরনের জীবাণুর সংক্রমণ

Shamim Reza

হেফাজতে ভাঙনের সুর, শফীপুত্রকে কঠোর জবাব দিলেন বাবুনগরী

Saiful Islam

আমি নিষ্পাপ : এমপি পাপুল

Shamim Reza