Views: 155

অন্যরকম খবর

বজ্রপাত নিয়ে প্রশ্নপত্র, ছবি ভাইরাল

জুমবাংলা ডেস্ক: বজ্রপাত নিয়ে করা এক প্রশ্নপত্র সম্প্রতি ভাইরাল হয়েছে। যেখানে প্রশ্ন করা হয়েছে সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়? প্রশ্নটা খুবই সাধারণ ও সাদামাটা হলেও মূলত তার একটি বিকল্প উত্তরে চোখ আটকে গেছে নেটিজেনদের।

ভাইরাল হওয়া ওই প্রশ্নপত্রের বিকল্প উত্তরের প্রথমটি হলো (ক) ‘ভারতীয় ধারাবাহিকে’, পরেরগুলো হলো (খ) গুলিস্তানে, (গ) ‘রাজশাহীতে’ এবং (ঘ) ‘উপরের কোনটিও নয়’।

প্রশ্নপত্রের নিয়ম অনুযায়ী বিকল্প অপশনগুলো থেকে যে কোনও একটি সঠিক উত্তর হিসেবে বেছে নিতে হয় পরীক্ষার্থীদের। পরীক্ষার্থীরা দিক বা না দিক, থেমে থাকেননি নেটিজেনরা। নেটমাধ্যমে সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়? এমন প্রশ্নের সর্বাধিক উত্তর এসেছে ‘ভারতীয় ধারাবাহিকে’ অপশনটিতে। প্রথম (ক) অপশনটি নেটমাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থান পায়।

ভারতীয় সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের পরিচালক রুপক দে জানিয়েছেন, ‘ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটা আমরা সবাই দেখি। এমন নয় যে আমরা দেখি না।’

কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না, যোগ করেন তিনি।

রুপক দে আরও জানান, গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ শোনা যায়। বাংলার থেকে হিন্দি ধারাবাহিকে বজ্রপাতের আবহ বেশি ব্যবহৃত হয় বলে মত দেন এই পরিচালক।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন

প্রতি একর ২ হাজার টাকায় বিক্রি হচ্ছে চাঁদের জমি

Saiful Islam

তিমির পেট থেকে ফেরা!

Saiful Islam

মা হারা সন্তানদের পিঠে নিয়ে সাঁতার কেটে ভাইরাল রাজহাঁস

Saiful Islam

প্রেমিকাকে দেখে বিয়ের আসর থেকে দৌড়ে পালালেন জামাই

globalgeek

পুরনো ২ টাকার কয়েনে মিলবে ৫ লাখ

globalgeek

তিমির পেটে গিয়েও জীবিত বেরিয়ে এলেন এক আমেরিকান

mdhmajor