Views: 69

জাতীয়

বদলির ক্ষমতা ফিরে পেল প্রাথমিক শিক্ষা অধিদফতর


জুমবাংলা ডেস্ক : প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) কর্মকর্তা বদলি করার ক্ষমতা ফিরিয়ে দেয়া হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ ক্ষমতা ফিরিয়ে দেয়ার তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশ মোতাবেক কর্মকর্তা বদলি সংক্রান্ত নির্দেশনাটি বাতিল করা হলো। ফলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে কর্মকর্তাদের বদলি করা যাবে। এছাড়াও ডিপিই’র আওতাধীন কর্মকর্তা বদলি সংক্রান্ত নীতিমালা হালনাগাদ করার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।


এর আগে গত বছরের ১৪ ডিসেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে কর্মকর্তা বদলি করার ক্ষমতা বাতিল করা হয়। মূলত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বদলি কিংবা পদায়ন বিষয়ে বিদ্যামন নীতিমালাটি যথাযথভাবে বাস্তবায়ন না হওয়ায় অধিদফতর থেকে ক্ষমতা কেড়ে নেয়া হয়।

ওই নির্দেশনায় বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাঠ পর্যায়ে কর্মরত সব কর্মকর্তার বদলি এবং পদায়ন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে করা হবে। অধিদফতরের আওতাধীন কর্মকর্তাদের বদলি/পদায়নের নতুন নীতিমালা প্রণয়ন না হওয়া পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, পিটিআই সুপার, পিটিআই ইন্সট্রাক্টর ও ইউআরসি ইন্সট্রাক্টর বদলি/পদায়ন সংক্রান্ত সব কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে। অধিদফতর থেকে প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাতে পারবে। সেটি বাতিল করা হলো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাশিমপুরে নারীসঙ্গ নতুন নয়, বাবাও হয়েছেন ২ কয়েদি!

Shamim Reza

প্রথমে কারা এবং কত মানুষ টিকা পাবেন সংসদে জানালেন প্রধানমন্ত্রী

rony

অর্থপাচার মামলায় এনু-রুপনের বিচার শুরু

Sabina Sami

দিনাজপুরে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহীর প্রাণহানি

Sabina Sami

একাধিক বিয়ের সন্দেহে স্বামীর বিশেষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!

Sabina Sami

কুরিয়ারে পার্সেল খুলতেই মিলল চকচকে চায়নিজ কুড়াল!

Sabina Sami