Views: 480

ক্রিকেট (Cricket) খেলাধুলা

বদলে গেলো বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের নাম

স্পোর্টস ডেস্ক: বদলে গেলো বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম। ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদের মতেরায় অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম বদলে নরেন্দ্র মোদি স্টেডিয়াম করা হয়েছে। আগে ওই স্টেডিয়াম মতেরা স্টেডিয়াম নামেই পরিচিত ছিল। খবর খালিজ টাইমস’র।

সম্প্রতি স্টেডিয়ামটি ব্যাপক সংস্কারের পর পুনরায় খোলা হয়েছে এবং এর আসন ক্ষমতা বৃদ্ধি করে রেকর্ড এক লাখ ১০ হাজার করা হয়েছে।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মতেরার ওই স্টেডিয়াম এখন থেকে পরিচিত হবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম নামে। ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ উদ্বোধন করেছেন স্টেডিয়ামটি। যদিও ক্রিকেট স্টেডিয়ামসহ পুরো স্পোর্টস এনক্লেভের নামকরণ করা হয় সরদার বল্লভভাই প্যাটেলের নামে।

গত বুধবার সেখানে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়। ওই স্টেডিয়ামে ইংল্যান্ডের সঙ্গে দিবারাত্রি টেস্ট ম্যাচ খেলেছে ভারত।

স্পোর্টস এনক্লেভের ভূমি পূজার সময় উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু, বিসিসিআই’র সচিব জয় শাহ প্রমুখ।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সেখানে হাজির থাকতে না পারলেও সামাজিক যোগাযোগের মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের অনুষ্ঠানিক যাত্রা শুরুর ব্যাপারে।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামের উদ্বোধন করে প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ বলেন, গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় ওই স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করেন নরেন্দ্র মোদি। সেই সময় তিনি গুজরাট ক্রিকেট সংস্থার সভাপতি ছিলেন।

অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদি স্টেডিয়ামসহ সরদার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভের পাশাপাশি নারানপুরেও একটি স্পোর্টস কমপ্লেক্স গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, তিনটি জায়গা আন্তর্জাতিক পর্যায়ের খেলাধূল আয়োজন করতে পারবে। আহমেদাবাদ পরিচিত হয়ে উঠবে খেলাধূলার শহর হিসেবে।

ক্রিকেট স্টেডিয়ামের পাশাপাশি সরদার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভে রয়েছে ফুটবল স্টেডিয়াম, হকি স্টেডিয়াম এবং আউটডোর অনুশীলনের জায়গা।

এমনকি ভলিবল খেলার জায়গা ও সুইমিংপুল রয়েছে। সেখানে নৌকা চালানোরসুযোগও রাখা হয়েছে। সবমিলিয়ে নরেন্দ্র মোদি স্টেডিয়ামটি বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম হিসেবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে (এমসিজি) ছাড়িয়ে গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘ফ্যান পাওয়ার’ যেভাবে বদলে দিলো ইউরোপিয়ান সুপার লিগের গতি-প্রকৃতি

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

মাশরাফীর ছবি নিয়ে প্রতারণার অভিযোগ

Shamim Reza

টস জিতে ফিল্ডিংয়ে কলকাতা, একাদশে নেই সাকিব

rony

লিগ শিরোপার দ্বারপ্রান্তে বায়ার্ন মিউনিখ

azad

তামিম-শান্ত-মুমিনুলের ব্যাটে ঝলক, প্রথম দিনে সংগ্রহ ৩০২ রান

mdhmajor