বিজ্ঞান ও প্রযুক্তি

বদলে গেল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লোগো


klmnu

জুমবাংলা ডেস্ক : বদলে গেল জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লোগো। গত সোমবার (৪ নভেম্বর) ফেসবুক প্যারেন্ট কোম্পানি হিসাবে নিজেদের এ নতুন লোগো প্রকাশ করেছে। তবে প্যারেন্ট কোম্পানির এ লোগো ফেসবুক অ্যাপের লোগো থেকে আলাদা।

ফেসবুকের নতুন লোগোতে শুধু ফেসবুক কথাটি জেনেরিক ফন্টে লেখা রয়েছে। তবে জিআইএফ ছবিতে কোম্পানির বিভিন্ন সংস্থার জন্য আলাদা রঙ ব্যবহার করা হয়েছে।


নতুন লোগোটি এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে ক্রেডিট কার্ডেও ঠিকমতো বসানো যাবে। লোগোটির জিআইএফ ফরম্যাটে ব্যবহৃত রঙের মধ্যে নীল রঙ দিয়ে ফেসবুক, সবুজ রঙ দিয়ে হোয়াটসঅ্যাপ ও গোলাপি রঙের মাধ্যমে ইনস্টাগ্রামকে বোঝানো হয়েছে।

নতুন এ লোগোটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পণ্য ও সেবার পাশাপাশি বিপণন উপকরণে দেখা যাবে। এ বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে তাদের ব্লগ পোস্টে বিস্তারিত তথ্য জানানো হয়েছে।

বলা হয়ে, একটি অ্যাপ হিসেবে যাত্রা শুরু হয়েছিল ফেসবুকের। ১৫ বছর পরে ফেসবুকের পণ্য ও সেবার সংখ্যা বেড়েছে। বিভিন্ন ব্যবসা সৃষ্টি হওয়ায় এখন ফেসবুকের পণ্য সম্পর্কে পরিষ্কার ধারণা দিতেই ব্র্যান্ড লোগোতে পরিবর্তন আনা হয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

হোম অফিসের আসবাব কেনায় কর্মীদের ১০০০ ডলার দেবে গুগল

Shamim Reza

হুট করে বন্ধ হবে স্যাটেলাইট, এমনকি আপনার মোবাইলও

Shamim Reza

পৃথিবীর ‘ম্যাগনেটিক ফিল্ড’ নিয়ে গভীর বিপদের আশংকা

globalgeek

নজরুলের জন্মদিনে গুগলের বিশেষ ডুডল

Shamim Reza

করোনা চিকিৎসায় নতুন সূত্র মেলায় আশার আলো

mdhmajor

করোনা রোগী ১১ দিন পর কাউকে আক্রান্ত করে না : সিঙ্গাপুরের গবেষক

Sabina Sami