Views: 787

asndpost

বন্ধ হচ্ছে ‘আপনাকে ওভারনাইট বান্দরবানে পাঠিয়ে দেবো’ বিজ্ঞাপন

সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের শাস্তি হিসেবে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পদায়ন করা হয়, এ ধরনের প্রচারণা বন্ধে তথ্য মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

টেলিভিশন চ্যানেলে তাজা চায়ের বিজ্ঞাপনচিত্রে প্রচারিত ‘আপনাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেবো’ বিজ্ঞাপনটি বন্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার।

বৈঠকে বলা হয়, এ ধরনের বিজ্ঞাপনে পার্বত্য অঞ্চল সম্পর্কে জনমনে বিরূপ ধারণা সৃষ্টি হয়। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পার্বত্য এলাকায় বদলি শাস্তিমূলক হিসেবে প্রতিষ্ঠা পাবে। তাই এ ধরনের প্রচারণা বন্ধ হওয়া দরকার।

বৈঠকে আলোচনার প্রেক্ষিতে পার্বত্য এলাকা নিয়ে এরকম অপপ্রচার বন্ধ করার জন্য বলেছে সংসদীয় কমিটি। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য তথ্য মন্ত্রণালয়কে সুপারিশও করা হয়েছে।

বৈঠকে প্রসঙ্গটি তুলেন সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার। সম্প্রতি তাজা চায়ের বিজ্ঞাপনচিত্রে ‘আপনাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেবো’ ডায়ালগটির প্রসঙ্গ টেনে তিনি বলেন, এমন বিজ্ঞাপনে পার্বত্য অঞ্চল সম্পর্কে জনগণের মাঝে বিরূপ ধারণা সৃষ্টি হয়। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাঝে এতে পার্বত্য এলাকা শাস্তিমূলক বদলি হিসেবে ধারণা প্রতিষ্ঠা পাবে। তাই এ বিজ্ঞাপন বন্ধ করা উচিত।

কমিটির সভাপতি দবিরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন সদস্য পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, দীপঙ্কর তালুকদার, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মীর মোস্তাক আহমেদ রবি ও বাসন্তী চাকমা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পুলিশের কাছে তিন বিয়ের কথা স্বীকার মামুনুলের

globalgeek

বডি বিল্ডিংয়ের জন্য ‘মিস্টার ইস্ট পাকিস্তান’ খেতাব অর্জন করেছিলেন ওয়াসিম

globalgeek

কার অবৈধ টাকা এই মৃত্যু ডেকে আনল

globalgeek

কবরীর শেষ সিনেমার নায়িকা সালওয়া যা বললেন

globalgeek

দরজা ভেঙে অধ্যাপক তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার

Shamim Reza

রোহিঙ্গা যুবকের পেট কেটে বের করা হলো ৩৯ প্যাকেট ইয়াবা

Shamim Reza