Views: 231

প্রবাসী খবর

বন্ধ হল সৌদির সাথে সকল ফ্লাইট

দুই সপ্তাহের জন্য সকল ধরনের ফ্লাইট বাতিল করলো সৌদি আরব । রবিবার সৌদি আরব সময় সকাল ১১ টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনাভাইরাসের সংক্রমন সৌদি আরবে প্রতিহত করতে দেশটির সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। সূত্র : সৌদি গেজেট, আরব নিউজ।

এই দুই সপ্তাহের মাঝে বিশেষ বিবেচনায় শুধু ব্যতিক্রমী কিছু ফ্লাইট চলাচল করতে পারে তবে এছাড়া আর কোন ফ্লাইট এই সময়ে চলবে না।

সৌদি আরব অধিবাসীরা যারা এই সময়ের মাঝে দেশে ফিরতে পারবেন না তাদের জন্য এটি আনুষ্ঠানিক ছুটি হিসাবে গণ্য হবে।

এছাড়াও বাংলাদেশের আইইডিসিআরের প্রেস ব্রিফিং থেকে রাষ্ট্রদূতগণের বরাত দিয়ে জানানো হয়েছে যে যাদের ভিসা শেষ হয়ে গেছে তাদের ভিসা বাড়ানো হবে। কাজেই বাংলাদেশী সৌদি প্রবাসীদের ভিসা নিয়ে চিন্তার কিছু নেই।

১৩ মার্চ আইইডিসিআরের প্রেস ব্রিফিং এ আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় ১৩ই মার্চ (শুক্রবার) সন্ধ্যায় এক ঘোষণায় জানায়, তারা নতুন ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পেয়েছেন। এরফলে দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ায় ৮৬ জনে।

নতুন এই ২৪ জন রোগীর মধ্যে একজন বাংলাদেশী প্রবাসীও রয়েছেন বলে জানা গিয়েছে। করোনা আক্রান্ত রোগী মক্কায় অবস্থান করছেন বলে জানা গেছে। তবে তার পরিচয় বা কর্মস্থল এর ঠিকানা এখনো গোপন রেখেছে কর্তৃপক্ষ।

করোনাভাইরাসে আক্রান্ত বেশিরভাগ রোগীই ইরান, তুর্কি, এবং বিভিন্ন দেশ থেকে সম্প্রতি সৌদি আরবে প্রবেশ করা সৌদি নাগরিক। এবং, বাকিরা এদের সংস্পর্শে এসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তরা সকলেই বর্তমানে কোয়ারান্টাইনে রয়েছেন। এছাড়াও করোনাভাইরাসের ঝুঁকিতে থাকা সকলকেই তীব্র নজরাদারির মধ্যে রাখা হয়েছে বলে জানায় সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়।

Share:



আরও পড়ুন

কানাডায় প্রিমিয়াম সুইটসের কর্ণধারসহ নিহত ৩

Shamim Reza

করোনায় একদিনে পশ্চিমবঙ্গে রেকর্ড মৃত্যু

globalgeek

কানাডায় সড়ক দুর্ঘটনায় প্রিমিয়াম সুইটসের লিয়াকতসহ নিহত ৩

mdhmajor

ফিলিস্তিনে একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

Saiful Islam

ঈদ আনন্দে মেতে উঠে কুয়েতে প্রবাসী বাংলাদেশিরা

Shamim Reza

স্মৃতি আর ছবি দেখেই স্বজনহারা প্রবাসীদের ঈদ

Saiful Islam