Views: 89

আন্তর্জাতিক জাতীয়

বন্যা মোকাবেলায় বাংলাদেশকে ৯.৬ মিলিয়ন টাকা দিচ্ছে ইইউ

জুমবাংলা ডেস্ক : ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশের বিভিন্ন এলাকায় মারাত্মক বন্যায় জনগোষ্ঠীর ক্ষতি কাটিয়ে উঠতে এক লাখ ইউরো (৯.৬ মিলিয়ন টাকা) দিয়েছে।
আজ ইইউ মিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই অর্থ সহায়তার মাধ্যমে বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত কুড়িগ্রাম, গাইবান্ধা ও জামালপুর জেলার ৩ হাজার ৩ শতাধিক পরিবার উপকৃত হবে।


এই অর্থ সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোর জনগোষ্ঠীকে তাদের সহায় সম্পদ ও গবাদী পশুসহ নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া এবং বিনা শর্তে ঋণের পাশাপাশি প্রাথমিক চিকিৎসা সেবায় ব্যয় করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই অর্থে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির কর্মসূচিতেও সহায়তা করা হবে। রেডক্রিসেন্ট সোসাইটি বন্যার সম্ভাব্য প্রভাব সম্পর্কে পূর্বানুমান তৈরীর জন্য নির্ভরযোগ্য বৈজ্ঞানিক পূর্বাভাস ও ঝুঁকি বিশ্লেষণ এবং জনদুর্ভোগ ও ক্ষতি হ্রাসের লক্ষে আগাম পদক্ষেপ গ্রহন করবে।

এতে আরও বলা হয়, দেশের উত্তর ও পূর্বাঞ্চলীয় এলাকাগুলোতে ভারী বর্ষণের ফলে সৃষ্ট মারাত্মক বন্যা পরিস্থিতিতে জুলাইয়ের প্রথম দিকে উপদ্রুত অঞ্চলগুলোর লাখো বাসিন্দা ক্ষতিগ্রস্ত হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইরফান সেলিমের টর্চার সেলে মিলল হাড়!

Shamim Reza

‘হু আর ইউ’, র‍্যাবকে মদ্যপ ইরফান

globalgeek

ছেলে গ্রেপ্তার হয়ে কারাগারে, হাজী সেলিম কোথায়?

Saiful Islam

পিছিয়ে যাচ্ছে আগামী এসএসসি পরীক্ষা!

Shamim Reza

প্রতিমা বহনকারী দুই নৌকার সংঘর্ষ, নৌকা উল্টে চারজনের মৃত্যু

Saiful Islam

ছবিতে দেখুন এমপি হাজী সেলিমপুত্রের বাসায় র‌্যাবের অভিযান

mdhmajor