বস্ত্র বিতরণে বৃদ্ধকে ঘুষি দিলেন কাদের মির্জা, ভিডিও ভাইরাল

জুমবাংলা ডেস্ক : নোয়াখালীর বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আব্দুল কাদের মির্জা বস্ত্র বিতরণের সময় অসহায় বৃদ্ধকে ঘুষি মারেন বলে অভিযোগ উঠেছে। ঘুষি মারার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ১০টার দিকে ঈদুল আজহা উপলক্ষে গরিব মানুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণের সময় ওই বৃদ্ধকে ঘুষি দেন কাদের মির্জা। বৃদ্ধকে ঘুষি মারার চুম্বক অংশের ১ মিনিট ১৪ সেকেন্ডের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে জানতে মেয়র কাদের মির্জার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। তার অনুসারী অনুষ্ঠানে উপস্থিত থাকা কয়েকজন এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে পৌর ভবনের নিচে এবং উপরে কাদের মির্জা ঈদুল আজহা উপলক্ষে লাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। পৌরসভার নিচে বস্ত্র বিতরণকালে এক বৃদ্ধের হাতে একটি শাড়ি তুলে দেন কাদের মির্জা। বৃদ্ধ শাড়িটি পরিবর্তন করতে চাইলে কাদের মির্জা তার বুকে ঘুষি মেরে তাকে সরিয়ে দেন। এ সময় কাদের মির্জার অনুসারীরা বস্ত্র বিতরণ অনুষ্ঠান ফেসবুকে লাইভ করছিলেন।

রবিন নামে যে আইডি থেকে অনুষ্ঠান লাইভ করা হচ্ছিলো, পরে তার ফেসবুকপাতা থেকে ভিডিওটি সরিয়ে ফেলা হয়। তবে ততক্ষণে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।

ওই ভিডিওর নিচে রাসেল মানে এটি আইডি থেকে মন্তব্য করা হয়েছে, ‘মানুষকে দোষারোপ করার আগে তাদের দোষারোপ করো যারা যত্রতত্র লাইভ দেয়। একটা জিনিস বিতরণ করতে ধৈর্যহারা হয় অনেকে। যদি লাইভ না হতো, তাহলে এই ইস্যু হতো না। অভি ও স্বপন দায়ী এটার জন্য।’


জুমবাংলানিউজ/এসআর