Coronavirus (করোনাভাইরাস)

বাংলাদেশকে সুখবর দিলো চীন


করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশে শিগগিরই চীনের ১৫ সদস্যের একটি মেডিকেল টিম আসবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

বুধবার করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের চীন-বাংলাদেশ মেডিকেল বিশেষজ্ঞদের সংলাপ অনুষ্ঠানের উদ্বোধনীতে এ কথা জানান তিনি।

লি জিমিং বলেন, করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী হতে কৌশলগত অংশীদার হিসেবে বাংলাদেশের পাশে থাকবে চীন। এই দুর্দিনে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একে অপরের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।


‘আমাদের পক্ষ থেকে ইতোমধ্যেই মেডিক্যাল ইক্যুইপমেন্ট হিসেবে টেস্টিং কিট, সার্জিক্যাল মাস্ক, সুরক্ষা সামগ্রীসহ করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসাসামগ্রী বাংলাদেশে পাঠানো হয়েছে। চীনের ১৫ সদস্যের মেডিক্যাল টিম দ্রুত বাংলাদেশে এসে পৌঁছাবে। চীনের ডাক্তাররা বাংলাদেশের ডাক্তার ও নার্সদের করোনা চিকিৎসায় সহায়তা করবেন। এটা আমাদের বাংলাদেশি বন্ধুদের জন্য ভালো একটা খবর। আমি আশা করছি বাংলাদেশ শিগগিরই করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান এ যুদ্ধে জয়ী হবে।’

চীন ও বাংলাদেশ মেডিক্যাল বিশেষজ্ঞদের সংলাপ অনুষ্ঠানে উভয় দেশের করোনা পরিস্থিতি বিষয়ে আলোচনা করা হয়। চীনের ডাক্তাররা অনুষ্ঠানে করোনা মোকাবিলায় নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন। সেই সঙ্গে করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে একসাথে লড়াই করে জয়ী হওয়ার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

অনুষ্ঠানে বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্যখাতের সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

যশোরে করোনা আক্রান্ত ডা. নাহিদকে বিমান বাহিনীর হেলিকপ্টারে আনা হল ঢাকায়

Shamim Reza

বিমানে ওঠার আগে করোনা নেগেটিভ, অবতরণের পরই করোনা আক্রান্ত

Shamim Reza

ভারতের মাফিয়া দাউদ ইব্রাহিম করোনা পজেটিভ, আক্রান্ত স্ত্রী মেহজবিনও

Sabina Sami

হাসপাতালে কোটি টাকা দিতে চেয়েও চিকিৎসা পেলেন না, অবশেষে মৃত্যু

Shamim Reza

৮৬ দিন পর প্রথম নিউ ইয়র্কে করোনায় ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি

Sabina Sami

করোনায় আক্রান্ত সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান

mdhmajor